মেলানিয়াকে বয়কট করছেন ফ্যাশন ডিজাইনাররা!‌ | daily-sun.com

মেলানিয়াকে বয়কট করছেন ফ্যাশন ডিজাইনাররা!‌

ডেইলি সান অনলাইন     ১৯ নভেম্বর, ২০১৬ ১৪:০১ টাprinter

মেলানিয়াকে বয়কট করছেন ফ্যাশন ডিজাইনাররা!‌

 

এক সময় সুপার মডেল ছিলেন বটে। তবে সদ্য বিজয়ী মার্কিন প্রেডেন্ট ডোনাল্ড ট্রাম্প পত্নী মেলানিয়ার জন্য পোশাক তৈরিতে রাজি নন ফ্যাশন ডিজাইনাররা। এমনিতে বিদায়ী মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা এবং পরাজিত প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিন্টনকে নিয়ে হুড়োহুড়ি ফ্যাশন মহলে। কিন্তু মেলানিয়া ট্রাম্পের নামে অনেকেই নাক সিঁটকোচ্ছেন। 


এব্যাপারে সবথেকে এগিয়ে মার্কিন নিবাসী ফরাসি ডিজাইনার সোফি থিঁওলে। বাকি ডিজাইনারদের উদ্দেশে খোলা চিঠি লিখেছেন তিনি। তাঁর মতে,‘‌কঠোর পরিশ্রম, ব্যক্তি স্বাধীনতা এবং প্রত্যেক মানুষকে প্রাপ্য সম্মান দেওয়ায় বিশ্বাসী আমি। কিন্তু নির্বাচনী প্রচারের শুরু থেকেই সেই বিশ্বাসে আঘাত দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। বারবার বিদ্বেষমূলক মন্তব্য করেছেন তিনি। মানুষের মধ্যে বর্ণবিদ্বেষ ছড়িয়ে দিয়েছেন। এরকম একজন মানুষকে আমার পক্ষে মেনে নেওয়া অসম্ভব। তাই পরবর্তী ফার্স্ট লেডি–কে নিজের তৈরি পোশাকে পরাতে বিন্দুমাত্র আগ্রহ বোধ করছি না। আমি জানি রাজনৈতিক ব্যাপারে নাক গলানো বুদ্ধিমানের কাজ নয়। কিন্তু টাকার জন্য নীতি বিরুদ্ধ কিছু করতে পারবো না।’‌ 


বৃহস্পতিবার থিঁওলের লেখা চিঠিটি সামনে এসেছে। নিমেষেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। ৫২ বছর বয়সী থিঁওলে গত ১৫ বছর ধরে নিউ ইয়র্কে বাস করছেন। ২০০৯ সাল থেকে মিশেল ওবামার জন্য জামা-কাপড় তৈরি করছেন তিনি। কিন্তু মিশেলের ব্যক্তিত্ব এবং মূল্যবোধের ছিটেফোঁটাও মেলানিয়ার মধ্যে নেই বলে দাবি তাঁর। 

-সূত্র: আজকাল

 


Top