রোহিঙ্গারা টানা তিনদিন রিফিউজি ক্যাম্পের বাইরে না যেতে নিষেধাজ্ঞা জারি | daily-sun.com

রোহিঙ্গারা টানা তিনদিন রিফিউজি ক্যাম্পের বাইরে না যেতে নিষেধাজ্ঞা জারি

ডেইলি সান অনলাইন     ২৫ ডিসেম্বর, ২০১৮ ২১:২৮ টাprinter

রোহিঙ্গারা টানা তিনদিন রিফিউজি ক্যাম্পের  বাইরে না যেতে নিষেধাজ্ঞা জারি

সারাদেশে সাধারণ নির্বাচনের ঠিক আগে একের পর এক হিংসার ঘটনা ঘটায় অতি সতর্ক সরকার। এই মাসের ৩০ তারিখ একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই কারণে ক্যাম্পগুলোকে নির্বাচনের সময়টি সিল করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশনে (ইসি)। এই ক্যাম্পগুলোতে প্রায় দশ লক্ষ রোহিঙ্গা বসবাস করছে।

 

নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশানুযায়ী  এই সিদ্ধান্ত নেয়া হয়ে বলে জানান বাংলাদেশের রিফিউজি কমিশনার মহম্মদ আব্দুল কালাম।

 

এবিষয়ে আব্দুল কালাম জানান, নির্বাচন কমিশনের নির্দেশানুযায়ী, প্রশাসন কক্সবাজারের গণ্ডির বাইরে রোহিঙ্গাদের পা রাখার ব্যাপারে কঠোর নিষেধাজ্ঞা জারি করেছে।  

 

তিনি আরো বলেন, "নিরাপত্তাজনিত সমস্যার কারণে এই পদক্ষেপ গ্রহণ করতে হয়েছে আমাদের। স্বেচ্ছাসেবী কর্মীদের ক্ষেত্রেও এই সিদ্ধান্ত প্রযোজ্য। খুব প্রয়োজন না পড়লে তারা রোহিঙ্গা শিবিরের ভিতরে যেতে পারবেন না"।

 

এই আগামী শনিবার থেকে টানা তিনদিন দেশের দক্ষিণ-পূর্ব সীমান্তের জেলা কক্সবাজারে তাদের বসবাস করার জায়গাটির বাইরে রোহিঙ্গারা পা রাখতে পারবে না৷

 

মায়ানমার থেকে আসা রোহিঙ্গা উদ্বাস্তুদের তাঁর দেশে স্থান গোটা বিশ্ব থেকে প্রশংসা পাওয়া বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই নির্বাচনে জিতলে চতুর্থবারের জন্য দেশের প্রধানমন্ত্রী হবেন।


Top