আইইউবিএটি ও ইউনান ইউনিভার্সিটির শিক্ষা-গবেষণা চুক্তি | daily-sun.com

আইইউবিএটি ও ইউনান ইউনিভার্সিটির শিক্ষা-গবেষণা চুক্তি

ডেইলি সান অনলাইন     ১৯ ডিসেম্বর, ২০১৮ ১৫:৫৫ টাprinter

আইইউবিএটি ও ইউনান ইউনিভার্সিটির শিক্ষা-গবেষণা চুক্তি

শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে আর্ন্তজাতকি সহযোগিতামূলক সম্পর্ক গড়ে তোলার লক্ষ্যে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি (আইইউবিএটি) এবং চীনের ইউনান ইউনিভার্সিটির মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। এই সমঝোতা স্মারকের আওতায় আইইউবিএটি এবং চীনের ইউনান ইউনিভার্সিটি যৌথভাবে গবেষণা কার্যক্রম এবং স্বল্প-মেয়াদী শিক্ষার্থী-ক্যাম্প পরিচালনা করবে।

 

এছাড়া, উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক, শিক্ষার্থী ও গবেষক বিনিময় করা হবে। গত ১০ ডিসেম্বর চীনের কুনমিংয়ে  আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব এবং ইউনান ইউনিভার্সিটির ইউনিভার্সিটির প্রেসিডেন্ট  অধ্যাপক ড.  ওয়েনসুন লিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর  করেন। এ সময় বিশ্বের  ১৫ দেশের ১০৭ টি বিশ্বিদ্যালয়ের  থেকে প্রায় ২০০ জন প্রতিনিধি উপস্থিত  ছিলেন। এছাড়াও গত সেপ্টেম্বর ২০১৮ তে  আইইউবিএটির কৃষি অনুষদ ও ইউনান ইউনিভার্সিটির কৃষি অনুষ দের মধ্যে ডিন পর্যায়ে  চুক্তি স্বাক্ষরিত হয়।

 

আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব এই সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য ইউনান ইউনিভার্সিটির কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকগণ এর মাধ্যমে অনেক উপকৃত হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।


Top