ভবিষ্যত বাংলাদেশ নিয়ে তরুণ প্রজন্মের প্রত্যাশা পূরণ করতে চাই: প্রধানমন্ত্রী | daily-sun.com

ভবিষ্যত বাংলাদেশ নিয়ে তরুণ প্রজন্মের প্রত্যাশা পূরণ করতে চাই: প্রধানমন্ত্রী

ডেইলি সান অনলাইন     ১৮ ডিসেম্বর, ২০১৮ ২০:৫৪ টাprinter

ভবিষ্যত বাংলাদেশ নিয়ে তরুণ প্রজন্মের প্রত্যাশা পূরণ করতে চাই: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার সরকার আসন্ন সাধারণ নির্বাচনের মাধ্যমে পুনরায় ক্ষমতায় আসলে ভবিষ্যত বাংলাদেশ নিয়ে তরুণ প্রজন্মের প্রত্যাশা পূরণ করবে।

 

মঙ্গলবার নিজের বাসভবন সুধা সদন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বান্দরবানে আয়োজিত এক জনসভায় তিনি বলেন, ‘আমরা বাংলাদেশ নিয়ে তরুণ প্রজন্ম ও নতুন ভোটারদের প্রত্যাশা পূরণ করতে চাই।

 

আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা একই জায়গা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কিশোরগঞ্জে আয়োজিত আরেকটি জনসভাতেও বক্তব্য দেন।

 

বান্দরবানের জনসভায় প্রধানমন্ত্রী বলেন, তরুণ প্রজন্মের জন্য উজ্জ্বল ভবিষ্যত বিনির্মাণে তার দল প্রতিশ্রুতিবদ্ধ এবং তরুণদের জন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে তারা গুরুত্ব দিয়েছে।

 

‘আমি সত্যিই খুব আশাবাদী যে আমাদের তরুণ প্রজন্ম খুব মেধাবী। তারা এগিয়ে যাবে। তারা বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমে জ্ঞান অর্জন করছে,’ উল্লেখ করে তিনি আরও বলেন, তরুণদের মতামত ও প্রত্যাশা জানতে তিনি সম্প্রতি তাদের সাথে কথা বলেছেন।

 

১৯৯৭ সালে সই হওয়া পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের পর দুর্ভাগ্যজনকভাবে ‘আত্মঘাতী সংঘাত’ শুরু হয়েছিল এবং তা প্রায় ২০ বছর ধরে চলেছে। ‘আমরা কোনো সংঘাত চাই না, আমরা শান্তি চাই। ’

 

বাংলাদেশ এখন ডিজিটাল দেশ জানিয়ে তিনি বলেন, অতীতে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মোবাইল নেটওয়ার্ক বসানো হয়নি, কিন্তু তার সরকার পার্বত্য অঞ্চলকে মোবাইল নেটওয়ার্কের আওতায় এনেছে। ‘এখন পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের প্রত্যেক মানুষের হাতে মোবাইল ফোন রয়েছে।

 

নৌকা প্রতীকে ভোট চেয়ে শেখ হাসিনা বলেন, যখন জনগণের রায় নিয়ে আওয়ামী লীগ সরকার গঠন করে তখন দেশে বিপুল উন্নয়ন হয় এবং জনগণ সেই উন্নয়নের সুফল পায়।

 

বান্দরবান আসনের আওয়ামী লীগ প্রার্থী বীর বাহাদুর উশৈসিং এবং দুজন তরুণ ভোটার জনসভায় বক্তব্য দেন।


Top