কোহলির সেঞ্চুরির দিনে এগিয়ে অস্ট্রেলিয়া | daily-sun.com

কোহলির সেঞ্চুরির দিনে এগিয়ে অস্ট্রেলিয়া

ডেইলি সান অনলাইন     ১৬ ডিসেম্বর, ২০১৮ ২১:৪৬ টাprinter

কোহলির সেঞ্চুরির দিনে এগিয়ে অস্ট্রেলিয়া

ভারত অধিনায়ক বিরাট কোহলির সেঞ্চুরির দিনে পার্থ টেস্টে এগিয়ে রয়েছে সফরকারী অস্ট্রেলিয়া। তৃতীয় দিন শেষে ৬ উইকেট হাতে নিয়ে ১৭৫ রানে এগিয়ে অসিরা।

 

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার করা ৩২৬ রানের জবাবে কোহলির ১২৩ রান সত্বেও প্রথম ইনিংসে ২৮৩ রানে অলআউট হয় ভারত। ফলে প্রথম ইনিংস থেকে ৪৩ রানের লিড পায় অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে দিন শেষে ৪ উইকেটে ১৩২ রান করেছে অস্ট্রেলিয়া।

 

সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে ৩ উইকেটে ১৭২ রান করেছিলো ভারত। ৭ উইকেট হাতে নিয়ে ১৫৪ রানে পিছিয়ে ছিলো টিম ইন্ডিয়া। কোহলি ৮২ ও রাহানে ৫১ রানে অপরাজিত ছিলেন। দিনের প্রথম ওভারে রাহানে আউট হলেও, টেস্ট ক্যারিয়ারের ২৫তম সেঞ্চুরি তুলে নেন কোহলি। শেষ পর্যন্ত ১২৩ রানে থামেন তিনি। তার ২৫৭ বলের ইনিংসে ১৩টি চার ও ১টি ছক্কা ছিলো।

শেষ দিকে ভারতের পক্ষে উইকেটরক্ষক ঋসভ পান্থ ৩৬ ও হানুমা বিহারি ২০ রান করেন। অস্ট্রেলিয়ার নাথান লিঁও ৬৭ রানে ৫ উইকেট নেন।

 

প্রথম ইনিংসে লিড পেয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে ১৩২ রান তুলতে ৪ উইকেট হারায় অস্ট্রেলিয়া। দলের পক্ষে উসমান খাজা ৪১, অ্যারন ফিঞ্চ ২৫ আহত অবসর ও মার্কাস হ্যারিস ২০ রান করেন। ভারতের মোহাম্মদ সামি ২ উইকেট নেন।

 

সংক্ষিপ্ত স্কোর :

 

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস : ৩২৬/১০, ১০৮.৩ ওভার (হ্যারিস ৭০, হেড ৫৮, ফিঞ্চ ৫০, ইশান্ত ৪/৪১)।

 

ভারত প্রথম ইনিংস : ২৮৩/১০, ১০৫.৫ ওভার (কোহলি ১২৩, রাহানে ৫১, লিঁও ৫/৬৭)।

 

অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংস : ১৩২/৪, ৪৮ ওভার (খাজা ৪১*, ফিঞ্চ ২৫*, সামি ২/২৩)।


Top