মহান স্বাধীনতা যুদ্ধের শহীদদের প্রতি বিডিইউ উপাচার্যের শ্রদ্ধা নিবেদন | daily-sun.com

মহান স্বাধীনতা যুদ্ধের শহীদদের প্রতি বিডিইউ উপাচার্যের শ্রদ্ধা নিবেদন

ডেইলি সান অনলাইন     ১৬ ডিসেম্বর, ২০১৮ ১৭:৪৫ টাprinter

মহান স্বাধীনতা যুদ্ধের শহীদদের প্রতি বিডিইউ উপাচার্যের শ্রদ্ধা নিবেদন

মহান বিজয় দিবস উপলক্ষে সকালে জাতীয় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে মহান স্বাধীনতা যুদ্ধের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।  

 

এরপর দুপুর ১২ টায় মাননীয় উপাচার্য ধানমন্ডির ৩২ নম্বরে বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যামে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানান।

 

এসময় উপাচার্য বলেন, আজ থেকে ৪৭ বছর আগে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এবং ৩০ লক্ষ শহীদের সর্বোচ্চ আত্মত্যাগ ও দুই লাখেরও বেশি মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বাংলাদেশ একটি স্বাধীন দেশ হিসেবে জন্মলাভ করে।

 

জাতি আজ বিনম্র শ্রদ্ধা ও গভীর কৃতজ্ঞতায় স্মরণ করছে সেসব জানা-অজান শহীদকে যাদের আত্মত্যাগের বিনিময়ে স্বাধীনতার সুফল ভোগ করে পেরিয়ে গেল ৪৭ বছর।

 

মাননীয় উপাচার্য আরো বলেন, যারা সেই সংগ্রামের উত্তাল দিনে জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করে হাত মিলিয়েছে ঘাতক পাকিস্তানি সেনাদের সঙ্গে সেই রাজাকার, আলবদরদের তৎপরতা আজো বিদ্যমান। তাদের সর্ম্পকে সকলকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

 

মাননীয় উপাচার্য বলেন, মহান বিজয়ের দিনে আমাদের প্রতিজ্ঞা রাজাকার, আলবদর মুক্ত বাংলাদেশ গড়তে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইউনিভার্সিটির অর্থ ও হিসাব শাখার পরিচালক ও রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) মো: আশরাফ উদ্দিন, সিনিয়র সিস্টেম এনালিস্ট মুহাম্মাদ শাহীনুল কবীর সহ বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা কর্মচারীবৃন্দ।


Top