মার্কিন স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ | daily-sun.com

মার্কিন স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ

ডেইলি সান অনলাইন     ১৬ ডিসেম্বর, ২০১৮ ১৩:৪৫ টাprinter

 মার্কিন স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ

মার্কিন স্বারাষ্ট্রমন্ত্রী রায়ান জিংক পদত্যাগ করতে যাচ্ছেন। শনিবার এক টুইট বার্তায় ডোনাল্ড ট্রাম্প এ তথ্য নিশ্চিত করেছেন।

এসময় তিনি চলতি বছরের শেষদিকে স্বরাষ্ট্রমন্ত্রী রায়ান জিংকের পদ ছাড়ার কথাও জানান।

 

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘চলতি বছরের শেষ দিকে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীর পদ থেকে রায়ান জিনকে পদত্যাগ করবেন। ’ ট্রাম্প প্রশাসন থেকে হাই প্রোফাইল ব্যক্তিদের বেরিয়ে যাওয়ার মিছিলে হোয়াইট হাউজের সাবেক প্রধান জন কেলির পর যুক্ত হচ্ছেন জিনকে। কর্তৃপক্ষের বরাতে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে ব্রিটেন ভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

 

এদিকে প্রতিবেদনে বলা হয়, এক টুইট বার্তায় জিনকের পদত্যাগের আবেদনের জন্য তাকে ধন্যবাদ জানিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। মার্কিন এ প্রেসিডেন্ট লিখেন, ‘জিনকে তার মেয়াদে বেশ কিছু অর্জন করেছেন। আগামী সপ্তাহে আমি নতুন স্বরাষ্ট্রমন্ত্রী নিয়োগ দেব। ’

 

ট্রাম্প এ সময় আগামী সপ্তাহের মধ্যে নতুন স্বরাষ্ট্রমন্ত্রী নিয়োগ দেওয়ার কথাও জানান।

 

এদিকে দ্য পলিটিকোর প্রতিবেদনে বলা হয়, মার্কিন সাবেক একজন নেভি সিল ও স্বরাষ্ট্রমন্ত্রী জিনকের বিরুদ্ধে বিভিন্ন নৈতিকতা লঙ্ঘন করার অভিযোগ রয়েছে।

সম্প্রতি মন্টানায় একটি জমির চুক্তি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী জিনকে এবং দেশটির জ্বালানি ব্যবস্থাপনা প্রতিষ্ঠান হালিবার্টনের চেয়ারম্যান বিতর্কের জন্ম দেন।

 

তাছাড়া মার্কিন পার্ক পুলিশের হেলিকপ্টার এবং ব্যক্তিগত জেট করে ব্যয়বহুল ভ্রমণ করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। একইসঙ্গে নিজ দপ্তরের ব্যয়বহুল সংস্কারের জন্যও দেশটিতে বেশ সমালোচিত হয়েছেন জিনকে।

 

উল্লেখ্য, সম্প্রতি অফিসের তিন সেট ডবল দরজার সংস্কারের জন্য প্রায় এক লাখ ৩৯ হাজার ডলার ব্যয় দেখিয়েছিলেন তিনি। পরে অবশ্য জিনকে জানান, আলোচনার মাধ্যমে সেই মূল্য মাত্র ৭৫ হাজার ডলারে নামিয়ে আনা হয়।


Top