মুস্তাফিজের অভাব অনুভব করবে আইপিএল | daily-sun.com

মুস্তাফিজের অভাব অনুভব করবে আইপিএল

ডেইলি সান অনলাইন     ১৫ ডিসেম্বর, ২০১৮ ১১:৪২ টাprinter

মুস্তাফিজের অভাব অনুভব করবে আইপিএল

আসন্ন আইপিএল-এর নিলামে থাকবেন না  বাংলাদেশের তারকা পেসার মুস্তাফিজুর রহমান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড বাঁ হাতি পেসারকে নো অবজেকশন সার্টিফিকেট দেয়নি।

নিলামে না থাকার অর্থই হল আইপিএল-এ তিনি খেলছেন না।  

 

মুস্তাফিজুরকে সামলাতে বেগ পেতে হয় বিপক্ষের ব্যাটসম্যানদের। সেই মুস্তাফিজুরকেই পাওয়া যাবে না। বাংলাদেশ ক্রিকেট বোর্ড কেন এনওসি দেয়নি মুস্তাফিজকে? আগামী বছর বিশ্বকাপ। সেটাই মাথায় রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলতে গিয়ে তার প্রভাব যদি ফিটনেসে এসে পড়ে, তাহলে ভোগান্তি পোহাতে হবে বাংলাদেশকেই। ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদ-এর হয়ে খেলেছিলেন। ১৬টি ম্যাচ থেকে ১৭টি উইকেট নেন ফিজ। ২০১৭ সালে কিন্তু মুস্তাফিজুর মাত্র একটি ম্যাচ খেলেন।

 

২০১৮-য় মুম্বই ইন্ডিয়ান্স-এ সই করেন মুস্তাফিজ। টুর্নামেন্টের একটা বড় অংশে খেলতে দেখা যায়নি বাংলাদেশের বাঁ হাতি পেসারকে। এবারও তিনি নেই। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের বদলে বিশ্বকাপ বেশি গুরুত্বপূর্ণ। সেই কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড ছাড়পত্র দিচ্ছে না মুস্তাফিজুরকে।  

 

আইপিএল-এ না খেলার অর্থ মুস্তাফিজুরেরও ক্ষতি। আইপিএল-এ বিদেশি ও দেশীয় ক্রিকেটার মিলেমিশে একাকার। মুস্তাফিজ উঠতি তারকা। তিনি আইপিএল-এ খেললে অনেক কিছু শিখতে পারতেন। সেই দিক থেকে দেখলে ক্ষতি ফিজের। আবার মুস্তাফিজুরের কাটার বুঝতেই পারেন না বিপক্ষের ব্যাটসম্যানরা। বাংলাদেশের নামী পেসার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেললে ব্যাট ও বলের লড়াই জোরদার হত। সেদিক থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগও কিন্তু মুস্তাফিজের অভাব অনুভব করবে।  


Top