বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ড. কামালের গাড়িতে হামলা | daily-sun.com

বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ড. কামালের গাড়িতে হামলা

ডেইলি সান অনলাইন     ১৪ ডিসেম্বর, ২০১৮ ১১:৪২ টাprinter

বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ড. কামালের গাড়িতে হামলা

শহীদ বুদ্ধিজীবী দিবসে মিরপুরে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেনের গাড়িতে হামলা চালানো হয়েছে।

আজ শুক্রবার সকাল পৌনে ৯টায় শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর এ ঘটনা ঘটে।

 

ড. কামাল হোসেনের গাড়ি ছাড়াও আ স ম আবদুর রব, মাহমুদুর রহমান মান্না, জগলুল হায়দার আফ্রিকের গাড়িতে হামলা ও ভাংচুর চালনো হয়। এতে বেশ কয়েক জন আহত হয়েছেন। এর মধ্যে আ স ম আবদুর রবের গাড়ি চালককে আহতাবস্থায় হাসপাতালে নেয়া হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয় বলে জানা গেছে।

 

এ বিষয়ে গণফোরামের প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক বলেন, ‘যারা স্বাধীনতার পক্ষের কথা বলে, তারাই শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে হামলা চালিয়ে প্রমাণ দিলো তারা স্বাধীনতায় বিশ্বাস করে না। ’

 

তিনি বলেন, ‘বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানোর পর পরই কামাল স্যার, রব, মান্না ও আমার গাড়িতে হামলা চালানো হয়। ’ এ বিষয়ে বিকাল ৩টায় সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।

 

ঐক্যফ্রন্টের মিডিয়া কো-অর্ডিনেটর লুৎফুল বারি হামিম জানান, ড. কামাল হোসেন, আ স ম রব, জগলুল হায়দার আফ্রিকের গাড়ি ভাংচুর করার সময় ১০-১২ জন আহত হয়েছেন।

তিনি জানান, ‘মোহাম্মপুরে ঐক্যফ্রন্টের পূর্বঘোষিত সভা স্থগিত করা হয়েছে।

এ ছাড়া বিএনপি-সমর্থিত স্থানীয় প্রার্থী সাজুর ওপরও হামলা হয়েছে বলে জানান লুৎফুল বারি। ’

 

উল্লেখ্য, আজ ১৪ ডিসেম্বর, শহীদ বুদ্ধিজীবী দিবস। ১৯৭১ সালের এই দিনে মহান মুক্তিযুদ্ধে বাঙালির বিজয় যখন নিশ্চিত, ঠিক সে সময় পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের এ দেশীয় দোসর রাজাকাররা হাজার হাজার শিক্ষাবিদ, গবেষক, চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, কবি ও সাহিত্যিকদের চোখ বেঁধে বাড়ি থেকে ধরে নিয়ে যায়। তাদের ওপর চালায় নির্মম-নিষ্ঠুর নির্যাতন আর নারকীয় হত্যাযজ্ঞ।

 

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুদ্ধিজীবীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পৃথক বাণী দিয়েছেন। এ ছাড়া দিবসটি উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক দলসহ পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

 


Top