নির্বাচনী পোস্টারে খালেদার ছবি ব্যবহার নিয়ে ইসির সিদ্ধান্ত চেয়েছে বিএনপি | daily-sun.com

নির্বাচনী পোস্টারে খালেদার ছবি ব্যবহার নিয়ে ইসির সিদ্ধান্ত চেয়েছে বিএনপি

ডেইলি সান অনলাইন     ১৩ ডিসেম্বর, ২০১৮ ২৩:২০ টাprinter

নির্বাচনী পোস্টারে খালেদার ছবি ব্যবহার নিয়ে ইসির সিদ্ধান্ত চেয়েছে বিএনপি

আসন্ন সংসদ নির্বাচনে ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা বিএনপির ১০ জোট সঙ্গীর প্রার্থীদের পোস্টারে দলটির কারাবন্দী চেয়ারপার্সন খালেদা জিয়ার ছবি ব্যবহার নিয়ে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত চেয়েছে বিএনপি।

 

এবিষয়ে বিএনপির জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান নজরুল ইসলাম খান স্বাক্ষরিত একটি চিঠি বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার কাছে পাঠানো হয়েছে।

 

বিএনপির ভাইস-চেয়ারম্যান সেলিমা রহমানের নেতৃত্বে দলের একটি প্রতিনিধিদল বিকালে ইসিতে গিয়ে চিঠিটি জমা দেন।

 

চিঠিতে বলা হয়, বিএনপি ও আরও ১০টি নিবন্ধিত রাজনৈতিক দল একটি জোটের অধীনে আসন্ন জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে এবং এসব দলের প্রার্থীদের মাঝে ‘ধানের শীষ’ প্রতীক বরাদ্দ করা হয়েছে।

 

বিএনপি বাদে জোটের অন্য দলগুলোর পোস্টারে জোট প্রধান ও বিএনপি চেয়ারপার্সনের ছবি ছাপানো যাবে কিনা সে সম্পর্কে ইসির সিদ্ধান্ত চাওয়া হয় চিঠিতে।

 

এছাড়া, বিভিন্ন দাবি জানিয়ে নজরুল ইসলাম খান স্বাক্ষরিত আরও কতগুলো চিঠি সিইসির কাছে দিয়েছে বিএনপি।

 

চিঠি জমা দেয়া শেষে বিএনপির প্রতিনিধিদলের সদস্য দলটির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল সাংবাদিকদের বলেন, মনে হচ্ছে আওয়ামী লীগ ‘ধানের শীষের’ প্রতিদ্বন্দ্বী নয় বরং পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী বিএনপির প্রতিদ্বন্দ্বী। তারা নির্বাচনী প্রচারণা শুরুর পর থেকেই বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করছে।


Top