ট্রাম্পের আইনজীবীর ৩ বছরের কারাদণ্ড | daily-sun.com

ট্রাম্পের আইনজীবীর ৩ বছরের কারাদণ্ড

ডেইলি সান অনলাইন     ১৩ ডিসেম্বর, ২০১৮ ১২:০২ টাprinter

ট্রাম্পের আইনজীবীর ৩ বছরের কারাদণ্ড

নিউইয়র্কের একটি আদালত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেনকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন। রায় ঘোষণার আগে আদালতে প্রতিটি অভিযোগেরই দোষ স্বীকার করেন কোহেন।

এবং তিনি বলেন, ট্রাম্পের নির্দেশেই এসব কাজ করেছেন বলে দাবি করেছিলেন তিনি।

 

বুধবারে এ রায়ের মধ্য দিয়ে প্রথমবারের মতো রুশ সংযোগের দায়ে ট্রাম্পের ঘনিষ্ঠ সহযোগীদের মধ্যে কাউকে কারাদণ্ড দেয়া হলো। ২০১৬ সালের নির্বাচনের আগে ট্রাম্পের হয়ে অর্থ দিয়ে যৌন কেলেঙ্কারির ঘটনায় দুই নারীর মুখ বন্ধ করা, রাশিয়ায় প্রস্তাবিত ট্রাম্প টাওয়ার প্রজেক্ট নিয়ে কংগ্রেসকে মিথ্যা বলা এবং কর ফাঁকি দেয়ার অপরাধে তার বিরুদ্ধে এ রায় দেয় আদালত।

 

আদালতেও সকল অপকর্মের জন্য ট্রাম্পের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন কোহেন। বিচারককে তিনি জানান, ট্রাম্প তাকে আলোর পথে চলার পরিবর্তে অন্ধকারের পথে ঠেলে দিয়েছেন। নিউইয়র্কের সাউদার্ন ডিস্ট্রিক্ট কোর্ট এবং বিশেষ কাউন্সেল রবার্ট মুলারের মার্কিন নির্বাচনে রুশ হস্তক্ষেপ নিয়ে তদন্তের আওতায় মাইকেল কোহেনের বিরুদ্ধে মামলা দুটি করা হয়েছিল।

 

এছাড়া মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে তদন্তকারী বিশেষ কাউন্সেল রবার্ট মুলারের মামলায় কোহেনের বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি রাশিয়ার রাজধানী মস্কোতে সম্ভাব্য ট্রাম্প টাওয়ার প্রজেক্ট নিয়ে মার্কিন কংগ্রেসের শুনানিতে মিথ্যা তথ্য দিয়েছেন।

 

নিজের বিরুদ্ধে আনা এ সংক্রান্ত অভিযোগ স্বীকার করে মাইকেল কোহেন বলেছেন, ‘রাশিয়ায় ট্রাম্পের নির্মাণ প্রতিষ্ঠানের প্রকল্পের ব্যাপারে তিনি কংগ্রেস সদস্যদের বিভ্রান্ত করেছিলেন। ’ তার বিরুদ্ধে অভিযোগ, ২০১৬ সালে নির্বাচনের আগে পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসকে নিজের আইনজীবী কোহেনের মাধ্যমে এক লাখ ৩০ হাজার ডলার পরিশোধ করেছিলেন ট্রাম্প।

২০০৬ সালের দিকে দুই জনের মধ্যে থাকা ব্যক্তিগত সম্পর্ক গোপন রাখতে তাকে ওই টাকা দেওয়া হয়েছিল।

 


Top