আবু ধাবিতে বাংলা সিনেমার উৎসব উদ্বোধন করবেন ঋতুপর্ণা-কোয়েল | daily-sun.com

আবু ধাবিতে বাংলা সিনেমার উৎসব উদ্বোধন করবেন ঋতুপর্ণা-কোয়েল

ডেইলি সান অনলাইন     ১২ ডিসেম্বর, ২০১৮ ২৩:৫৫ টাprinter

আবু ধাবিতে বাংলা সিনেমার উৎসব উদ্বোধন করবেন ঋতুপর্ণা-কোয়েল

বিশ্ববাঙালিদের কাছে বাংলা সিনেমাকে পৌঁছে দেওয়ার জন্য নানা ধরনের উদ্যোগ নিচ্ছেন টলিউডের বিভিন্ন ব্যক্তিত্ব ও প্রবাসী বাঙালিরা। বিদেশের নানা জায়গায় ছড়িয়ে ছিটিয়ে হয়ে যায় নানা ধরনের বাংলা ছবির উৎসব।

 

 

এবার আবু ধাবিতে হতে চলেছে বাংলা সিনেমার উৎসব। উদ্যোক্তা আবু ধাবির প্রবাসী বাঙালি অ্যসোসিয়েশন ‘আবু ধাবি ইন্ডিয়ান বেঙ্গলি কমিউনিটি’।


এই ‘উৎসব’ -এ প্রধান মুখ হলেন টলি-কুইন ঋতুপর্ণা সেনগুপ্ত। তাঁর ছবি ‘আহারে’ এই  প্রথম দেখানো হবে এই সিনেমা উৎসবে। পরিচালক রঞ্জন ঘোষের এই ছবি কলকতার বাঙালিদের আগই দেখতে পাবেন আবু ধাবির প্রবাসী বাঙালিরা। ঋতুপর্ণা সেনগুপ্তর কথায়, ‘‘এই ধরনের উদ্যোগের পাশে থাকতে ভালবাসি। বাংলা ছবি বিশ্বের বিভিন্ন প্রান্তে বসবাসকারী বাঙালিদের মধ্যে পৌছে দেওয়ার উদ্যোগ প্রশংসার দাবি রাখে। ভাল বাংলা ছবি বানালেই চলবে না, এই ছবির বাজারটাকেও বাড়াতে হবে। বিদেশে এমন অনেক বাঙালি থাকেন, যারা দূরে থেকেও বাংলা ছবি দেখতে চান, তাদের জন্যই এই উৎসব।

বাংলা ছবির ভালর জন্য করা যে কোনও শুভ উদ্যোগের পাশে থাকি আমি। ’’


এই উৎসবের প্রথম দিন উদ্বোধন করবেন ঋতুপর্ণা সেনগুপ্ত ,কোয়েল মল্লিক ও রঞ্জিত মল্লিক। সঙ্গে থাকছে অমিত কুমারের গান।
এই উৎসব চলবে ৩১ জানুয়ারী থেকে ২রা ফেব্রুয়ারী। আবির চট্টোপাধ্যায় অভিনীত  ‘বিজয়া’ দিয়ে উৎসবের সূচনা হবে। এ পর পরিচালক অর্জুন দত্ত পরিচালিত ও অর্পিতা চট্টোপাধ্যায় অভিনীত ছবি ‘অব্যক্ত’। এই উৎসবের বাংলা সিনেমার অনেক ণক্ষত্র কে সেখানে দেখা যাবে যেমন অর্পিতা চট্টোপাধ্যায়, অরিন্দম শীল, আবির চট্টোপাধ্যায় প্রমুখ।


Top