১৪ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ফেরদৌস-মৌসুমীর ‘পোষ্টমাস্টার ৭১’ | daily-sun.com

১৪ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ফেরদৌস-মৌসুমীর ‘পোষ্টমাস্টার ৭১’

ডেইলি সান অনলাইন     ১২ ডিসেম্বর, ২০১৮ ১৮:১৯ টাprinter

 ১৪ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ফেরদৌস-মৌসুমীর ‘পোষ্টমাস্টার ৭১’

মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে নির্মিত  ‘পোষ্টমাস্টার ৭১’ আগামী শুক্রবার (১৪ ডিসেম্বর) প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

 

ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ছবিটি পরিচালনা করেছেন আবীর খান ও রাশেদ শামীম স্যাম।

এ ছবিতে মৌসুমীর বিপরিতে অভিনয় করেছেন ফেরদৌস আহমেদ। আরো অভিনয় করেছেন শহিদুল আলম সাচ্চু, অমিত হাসান, আল মনসুর,নিঝুম রুবিনা, সানজিদ খান প্রিন্স প্রমুখ। ছবিটি মুক্তি দেওয়া হচ্ছে যমুনা ব্লকবাস্টার ও বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে। সেই সঙ্গে ঐদিন বিকেল ৩.০৫ মিনিটে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার চ্যানেল আই-এর পর্দায়।

 

ছবি গল্পে দেখা যাবে- ১৯৭১ সাল সারাদেশে যুদ্ধের পরিবেশ, চারিদিকে থম থমে অবস্থা, যুদ্ধ শুরু হবে। পোষ্ট অফিসে চাকরি করেন আরিফ। হঠাৎ একদিন পোষ্টমাষ্টার এর কাছে একটি চিঠি আসে আর তাতে লেখা থাকে ঐ পোষ্ট অফিসের আশেপাশে যত এলাকা আছে প্রত্যেকটি গ্রাম থেকে যুবক ছেলেদের খুজে বের করে যুদ্ধের জন্য ট্রেনিং-এ পাঠাতে। চিঠির কথা অনুযায়ী পোষ্টমাষ্টার আরিফ যুবক ছেলেদের যুদ্ধের জন্য পাঠাতে থাকে যেহেতু পোষ্ট অফিস তখন ছিল পাকিস্তান সরকার এবং সরকারি অফিস। পোষ্টমাষ্টার সরাসরি যুদ্ধে অংশ না নিয়ে নেপথ্যে থেকে যুদ্ধের জন্য সবাইকে সংগঠিত করতে থাকে।

এর মধ্যে ব্যাপারটি জেনে যায় গ্রামে রাজাকার গুলজার। গুলজার তার বাহিনী নিয়ে পোষ্টমাষ্টারের উপর ঝাপিয়ে পরে। এই অবস্থায় পোষ্টমাষ্টার কি পারবে দেশের হয়ে দেশ স্বাধীন করতে, নাকি শেষ হয়ে যাবে তার মিশন। গল্পটি যুদ্ধ ও রোমান্টিক ধাচের। এভাবেই ‘পোষ্টমাষ্টার ৭১’ এর গল্পটি এগিয়ে যাবে।


Top