মর্দানি-২ দিয়ে আবার ফিরছেন রানি | daily-sun.com

মর্দানি-২ দিয়ে আবার ফিরছেন রানি

ডেইলি সান অনলাইন     ১০ ডিসেম্বর, ২০১৮ ১৯:৪০ টাprinter

মর্দানি-২ দিয়ে আবার ফিরছেন রানি

প্রদীপ সরকারের পরিচালনায় তৈরি হয়েছিল রানির কামব্যাক ছবি মর্দানি। এমন কোনও সমালোচক, দর্শক ছিলেন না যারা সাহসী পুলিশের চরিত্রে রানির অভিনয়ে মুগ্ধ হননি।

 

শিবানি শিবাজি রায়, স্পেশাল অফিসার, ক্রাইম ব্রাঞ্চ- খবরটা শোনা মাত্রই কানে এই সংলাপটাই বেজে উঠেছিল। এবার মর্দানিক সিক্যুয়েলেই আবার পর্দায় ফিরছেন রানি মুখোপাধ্যায়। সালটা ২০১৪, পুলিশ অফিসারের বেশে রানিকে দেখে পর্দার এপারে চোয়াল শক্ত হয়েছিল বহু মেয়ের। নিজেদের রানির জায়গাতে কল্পানও করেছিলেন অনেকে। প্রদীপ সরকারের পরিচালনায় তৈরি হয়েছিল রানির কামব্যাক ছবি মর্দানি। এমন কোনও সমালোচক, দর্শক ছিলেন না যারা সাহসী পুলিশের চরিত্রে রানির অভিনয়ে মুগ্ধ হননি।

 

একসময় বলিউডের ১ নম্বর নায়িকা ছিলেন, তবে আপাতত সংসার ও মেয়ে আদিরাকে নিয়েই বেশিরভাগ সময় কাটে রানি মুখোপাধ্যায়ের। তবে অভিনয় দক্ষতাতে যে তিনি এখনও অনেক বলি ডিভাতেই ছাপিয়ে যেতে পারেন, তা 'হিচকি' দিয়েই প্রমাণ করেছেন রানি মুখোপাধ্যায়। অন্য কোনও তারকা ছাড়াই একাই ছবিটিকে বক্স অফিসে হিট করিয়েছেন রানি।

বুঝিয়ে দিয়েছেন, তাঁর ছবি হিট করাতে কোনও নায়কের দরকার পরে না। তিনি একাই একশো। 'হিচকি' মুক্তি পাওয়ার পর, তা দেখে সকলেই রানির প্রসংশায় পঞ্চমুখ হয়েছেন। 'হিচকি' ছবিটি তৈরি করতে বিশেষ টাকা খরচ করেননি রানি মুখোপাধ্যায়ের স্বামী আদিত্য চোপড়ার প্রযোজনা সংস্খা 'যশ রাজ ফিল্ম'। মাত্র ১২ কোটি টাকা ব্যায়ে তৈরি হয়েছে ছবিটি। অথচ, ছবিটি সারা বিশ্ব ব্যাপী ২৩৪ কোটি টাকার ব্যবসা করেছে।

 

হিচকি মুক্তি পাওয়ার আগে রানি বলেছিলেন, এই ছবিটি হিট করলে তবেই বুঝবেন, দর্শকরা এখনও তাঁকে চান, তাই হিট করলে তবেই তিনি অভিনয় চালিয়ে যাবেন। তবে ছবিটি ফ্লপ হলে অভিনয় ছেড়ে দেবেন, বুঝবেন দর্শক এখন আর তাঁকে চাননা। এখন শোনা যাচ্ছে 'মর্দানি' ছবি সিক্যুয়াল মর্দানি-২ ছবির মাধ্যমে ফের একবার তাঁর সিনেমাপ্রেমী ভক্তদের কাছে ফিরছেন রানি। ২০১৪ সালে প্রদীপ সরকারের পরিচালনায় রানিকে দেখা গিয়েছিল ক্রাইম ব্রাঞ্চের সিনিয়ার অফিসার শিবানী শিবাজী রায়ের ভূমিকায়। তবে মর্দানি ২ ছবিটি পরিচালনা করবেন গোপী পুথরান। ইনিই প্রথমে ছবির চিত্রনাট্য লিখেছিলেন। জানা যাচ্ছে, চিত্রনাট্য নাকি রানির বেশ পছন্দ হয়েছে।  

 

রানি এ প্রসঙ্গে বলেছেন, '' মর্দানি আমার ভীষণ পছন্দের একটি ছবি। যখন ছবিটি মুক্তি পেয়েছিল, তখন থেকেই আমায় অনেক অনেকে প্রশ্ন করেছিলেন যে আমি মর্দানি ২ করব কিনা। আমি আশা রাখি, যাঁরা এই প্রশ্ন করেছিলেন তাঁরা আমার মর্দানি ২ করার খবরে ভীষণ খুশি হবেন। ''

 

তবে জানা যাচ্ছে নতুন বছরে শুরু হবে মর্দানি-২ ছবির শ্যুটিং। ২০১৯ এর মাঝামাঝি করে মুক্তি পাবে ছবিটি।


Top