TSK 25K RUN-এ দৌড়বেন বাংলাদেশের ৬৭ বছরের 'যুবক'! | daily-sun.com

TSK 25K RUN-এ দৌড়বেন বাংলাদেশের ৬৭ বছরের 'যুবক'!

ডেইলি সান অনলাইন     ১০ ডিসেম্বর, ২০১৮ ১৯:৩৪ টাprinter

TSK 25K RUN-এ দৌড়বেন বাংলাদেশের ৬৭ বছরের 'যুবক'!

TSK 25K RUN- এর গায়ে গতবছরই আন্তর্জাতিক ম্যারাথনের সিলমোহর পড়ে গিয়েছে। IAAF-এর ব্রোঞ্জ লেভেলড রেসের তকমাও পেয়ে গিয়েছে।

১৬ ডিসেম্বর 'বিজয় দিবস' -এর দিন রেড রোডে অনুষ্ঠিত হতে চলা ২৫ কিলোমিটার ম্যারাথনে তারকার ছড়াছড়ি।

 

এবার চট্টগ্রামের ৬৭ বছর বয়সী নৃপেন চৌধুরীও অংশ নিতে চলেছেন এবারের TSK 25K RUN-এ। চট্টগ্রামের এই ব্যবসায়ী হঠাত্ ম্যারাথনে কেন নামার সিদ্ধান্ত নিলেন এই বয়সে।

 

নিজেই তাঁর ব্যাখ্যাও দিয়েছেন, "আমি নিয়মিত যোগা এবং প্রাণায়ম করতাম। মাঝে মাঝে আমার বন্ধুদের সঙ্গে প্রাতঃভ্রমণে যেতাম। তখন আমি বুঝতে পারি যে আমার বয়সী লোকেদের থেকে আমি বেশি জোরে হাঁটতে সক্ষম। ২০১৬ সালের আগে যদিও এটা বিশ্বাসই হত না। এরপর আন্তর্জাতিক ম্যারাথনের ভিডিও দেখে অনুপ্রাণিত হয়ে দৌড়তে শুরু করি ৬৫ বছর বয়সে। "     

 

ভারতীয় দৌড়বিদদের মধ্যে অবিনাশ সাবলে, কালীদাস হিরাভই চ্যালেঞ্জ জানাতে তৈরি বাকিদের।

২৪ বছর বয়সী এই দৌড়বিদকেই আসন্ন ম্যারাথনে ভারতীয়দের মধ্যে সম্ভাব্য বিজয়ী হিসেবে দেখছেন। সেপ্টেম্বরেই ওপেন ন্যাশনাল অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৩৭ বছরের পুরোনো স্টিপল চেজের রেকর্ড ভেঙে দিয়েছেন তিনি। ২০১৭ সালে দ্বিতীয় স্থানে শেষ করা কালিদাস হিরাভেও কিন্তু চ্যালেঞ্জ জানাবে সাবলেকে। মেয়েদের মধ্যে এবার খেতাব ধরে রাখার চ্যালেঞ্জ গতবারের চ্যাম্পিয়ন এল সুরিয়ার সামনে। তাঁকে চ্যালেঞ্জ জানাতে তৈরি থাকবেন এশিয়াডে পদকজয়ী স্টিপল চেজ তারকা সুধা সিং এবং নিউ দিল্লি ম্যারাথনজয়ী মোনিকা আথারে।

 

শুধুমাত্র তরুণ তুর্কীরাই নয়, ম্যারাথনে অংশ নেবেন ৭০ বছর বয়সী প্রেমজিত্ সিং, ৬৯ বছর বয়সী দুখীশ্যাম উপাধ্যায়। সিনিয়র সিটিজেন রানে অংশ নেবেন ৭৪ বছর বয়সী শিব কুমার ডালমিয়া, ৭৪ বছর বয়সী জানকী মিত্র।


Top