কেমিক্যাল ছাড়া লাল হয়ে যাওয়া চুল কালো করবেন যে ভাবে | daily-sun.com

কেমিক্যাল ছাড়া লাল হয়ে যাওয়া চুল কালো করবেন যে ভাবে

ডেইলি সান অনলাইন     ৯ ডিসেম্বর, ২০১৮ ২১:১৭ টাprinter

কেমিক্যাল ছাড়া লাল হয়ে যাওয়া  চুল কালো করবেন যে ভাবে

অনেক সময় জলের আয়রন থাকার জন্য বা বাইরের দূষণের কারণে চুল লাল হয়ে যায় ৷ কিন্তু এক ঢাল কালো চুল পেতে যদি আপনার ইচ্ছা করে, তা হলে রং করে চুলের বারোটা বাজাবেন না ৷ ঘরোয়া উপায়েও কোনও রকম কেমিক্যাল ছাড়াই চুল কালো করা সম্ভব ৷ সহজ দু’টি টিপস ট্রাই করুন। আর স্বাভাবিক ভাবে ফিরে পান চুলের কালচে রঙ।

যা স্থায়ী ভাবেই চুলে বজায় থাকবে।

 

আমলকি আর মেথি প্যাক: চুল স্থায়ীভাবে কালো করতে অবশ্যই মাসে তিন থেকে চারবার ব্যবহার করুন আমলকি ও মেথির হেয়ার প্যাক। ঘরে এটি সহজেই বানাতে পারবেন। এই প্যাক তৈরিতে যা যা লাগবে--২ টো গোটা আমলকি বা পাউডার ২ চা চামচ, ২ চা চামচ মেথি পাউডার ৷

 

বাজারে মেথি ও আমলকি পাউডার দুই পাওয়া যায়। ২ চা চামচ মেথি পাউডার ও ২ চা চামচ আমলকি পাউডার ভালো করে মিশিয়ে নিন অল্প জল দিয়ে। আর গোটা আমলকি হলে তার পেস্ট ও একরাত ভেজানো মেথির পেস্ট এক সাথে মিশিয়ে নিন, বেশি ভালো রেজাল্ট পাবেন। এবার এই হেয়ার প্যাক সারা চুলে লাগিয়ে ১ ঘণ্টা মতো রাখুন। তারপর শ্যাম্পু দিয়ে মাথা ধুয়ে নিন। সপ্তাহে একবার করে অবশ্যই করুন।

নিজেই তফাৎ বুঝতে পারবেন।

 

আলুর হেয়ার প্যাক: এতে দরকার ১টা গোটা আলুর রস ৷ এবার তা সারা মাথায় মেখে নিন। একঘণ্টা মত রেখে ঠাণ্ডা জলে চুল ধুয়ে নিন। পরের দিন শ্যাম্পু করুন। সপ্তাহে দুবার করে এটি করুন।


Top