দুই আসনে প্রার্থী পরিবর্তন বিএনপির | daily-sun.com

দুই আসনে প্রার্থী পরিবর্তন বিএনপির

ডেইলি সান অনলাইন     ৯ ডিসেম্বর, ২০১৮ ১৯:২৭ টাprinter

দুই আসনে প্রার্থী পরিবর্তন বিএনপির

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিন আসনেই নিজের প্রার্থিতা বাতিলে নির্বাচন কমিশনের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। এদিকে মনোনয়ন প্রত্যাহারের আগ মুহূর্তে বিএনপি দু'টি আসনে প্রার্থীর পরিবর্তন করেছে।

 

রবিবার সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় খালেদা জিয়ার পক্ষে ব্যারিস্টার নওশেদ জামিন রিটটি দায়ের করেন।

 

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কায়সার কামাল জানান, মঙ্গলবার বিচারপতি সৈয়দ রিফাত ও বিচারপতি মো. ইকবাল কবীরের বেঞ্চে রিটের ওপর শুনানি হতে পারে।

 

এর আগে শনিবার খালেদা জিয়ার মনোনয়ন বাতিলে রিটার্নিং কর্মকর্তাদের সিদ্ধান্ত বহাল রাখে নির্বাচন কমিশন। পাঁচজন কমিশনারের মধ্যে সংখ্যাগরিষ্ঠের সিদ্ধান্তে খালেদা জিয়ার মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত বহাল রাখা হয়।

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়ার জন্য ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭ সংসদীয় আসনে মনোনয়ন জমা দিয়েছিলেন খালেদা জিয়া। কিন্তু দুর্নীতি মামলায় দণ্ডিত হওয়ায় সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা তার মনোনয়নগুলো বাতিল করে দেন।

 

বিএনপি চট্টগ্রাম-৮ ও শেরপুর-২ আসনের প্রার্থীর পরিবর্তন করেছে।

 

আজ রোববার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় থেকে এই দুটি আসনে সুফিয়ান ও ফাহিমকে চূড়ান্ত মনোনয়নের চিঠি দেওয়া হয়।

 

এর মধ্যে চট্টগ্রাম-৮ আসনে সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খানকে বাদ দিয়ে চট্টগ্রাম জেলা বিএনপির নগর বিএনপির সভাপতি আবু সুফিয়ানকে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়েছে।

 

এছাড়া শেরপুর-২ আসনে এ কে এম মোখলেছুর রহমান রিপনের বদলে সাবেক হুইপ প্রয়াত জাহিদ আলী চৌধুরীর ছেলে ফাহিম চৌধুরীকে দেওয়া হয়েছে চূড়ান্ত মনোনয়ন।

 

এদিকে মানিকগঞ্জ-১ (শিবালয়, ঘিওর ও দৌলতপুর) আসনে প্রার্থী বদলে প্রয়াত খোন্দকার দেলোয়ার হোসেনের ছেলে আব্দুল হামিদ ডাবলুকে চূড়ান্ত মনোনয়ন দেওয়ার গুঞ্জন ছড়ালেও তাকে কোনো চিঠি দেওয়া হয়নি।

 

৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ সংসদ নির্বাচনে রোববারই মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন; এরপর কোনো দলের একাধিক প্রার্থী থাকলে ব্যালটে নাম থেকে যাবে।


Top