ভূমিকন্যা সিরিয়ালে গল্পে আসছে নতুন মোড় | daily-sun.com

ভূমিকন্যা সিরিয়ালে গল্পে আসছে নতুন মোড়

ডেইলি সান অনলাইন     ৯ ডিসেম্বর, ২০১৮ ১৮:২৯ টাprinter

ভূমিকন্যা সিরিয়ালে গল্পে আসছে নতুন মোড়

ভারি ধুমধাম করে শুরু হয়েছিল স্টার জলসা-র ‘স্টারকাস্ট’ ধারাবাহিক ‘ভূমিকন্যা’। দর্শক ধন্য ধন্যও করেছে কিন্তু শেষমেশ কি ‘শেষরক্ষা’ হবে?

 

মাস কয়েক আগে যখন মহা ধুমধাম করে স্টার জলসা-য় শুরু হয়েছিল ‘ভূমিকন্যা’ তখন টেলিদর্শকের মধ্যে বেশ উদ্দীপনা ছিল।

প্রথমত ধারাবাহিকের নির্মাতা প্রযোজক-পরিচালক অরিন্দম শীল, দ্বিতীয়ত বাংলার বেশ কয়েকজন ‘মেগা’ তারকা রয়েছেন প্রধান ভূমিকায় এবং তৃতীয়ত, যেন-তেন গল্প নয়, সাহিত্যিক রূপক সাহার একটি উপন্যাসেরই টেলি-চিত্রায়ন ‘ভূমিকন্যা’।

 

এই এতগুলি ইউএসপি সত্ত্বেও কিন্তু ‘ভূমিকন্যা’ ‘টপার’ হতে পারেনি কখনও। রেটিং বেড়েছে, পড়েছে, আবার বেড়েছে, আবারও পড়েছে কিন্তু শীর্ষ ছোঁওয়া হয়নি। অবশ্য ধারাবাহিকটি লঞ্চের সাংবাদিক সম্মেলনে খোদ নির্মাতা এবং চ্যানেলের পক্ষ থেকেও বলা হয়েছিল যে টিআরপি-কেন্দ্রিকতা থেকে বেরিয়ে বাংলা টেলিভিশনের দর্শককে একটি উৎকৃষ্ট মানের সিরিজ উপহার দিতে চান তাঁরা। সেই দিক থেকে কিন্তু ‘ভূমিকন্যা’ অবশ্যই সফল।

 

নিঃসন্দেহে অভিনয়ে এবং নির্মাণে এই ধারাবাহিকটি একেবারেই স্বতন্ত্র। উপস্থিত আর কোনও ধারাবাহিকের সঙ্গেই কিন্তু নির্মাণের ল্যাঙ্গোয়েজ মেলে না। তবে কেন এত কম ভিউয়ারশিপ? যে দর্শক এই ধারাবাহিকের ভূয়সী প্রশংসা করেন, সেই দর্শকই কেন তবে ওই স্লটে অন্য চ্যানেলের ধারাবাহিক দেখেন?

 

এই প্রশ্নের উত্তর নেই তবে ‘ভূমিকন্যা’র প্লটে আপাতত ঘুরপাক খাচ্ছে অন্য একটি প্রশ্ন। সদ্য বিবাহিত তরিতার সামনে একটি মহাসংকট।

অঙ্কুশকে বাঁচাতে তবে কি এবার চরম আত্মত্যাগ করতে হবে তরিতাকে? শুধু তাই নয়, তার এই আত্মত্যাগে ‘শেষরক্ষা’ হবে কি? ৭ ডিসেম্বরের এপিসোড সেই প্রশ্নই তুলবে।


Top