কাল ডাবল সেঞ্চুরি করবেন মাশরাফি | daily-sun.com

কাল ডাবল সেঞ্চুরি করবেন মাশরাফি

ডেইলি সান অনলাইন     ৮ ডিসেম্বর, ২০১৮ ২০:৪৯ টাprinter

কাল ডাবল সেঞ্চুরি করবেন মাশরাফি

ওয়ানডে ফরম্যাটে ২শতম আন্তর্জাতিক ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করতে যাচ্ছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

 

আগামীকাল রবিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে খেলতে নামলেই এমন মাইলফলক স্পর্শ করবেন ম্যাশ।

তবে বাংলাদেশের হয়ে ১৯৮তম ম্যাচ খেলতে নামবেন মাশরাফি। অর্থাৎ আন্তর্জাতিক অঙ্গনে ১৯৯টি ও দেশের জার্সি গায়ে ১৯৭টি ওয়ানডে খেলেছেন মাশরাফি।

 

শনিবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বিষয়টি সাংবাদিকরা মনে করিয়ে দেয়ার পর টাইগারদের ওয়ানডে অধিনায়ক বলেন, ‘ধন্যবাদ মনে করানোর জন্য। আমার আসলে খেয়াল ছিল না। আমি আগেও বলেছি, এইগুলো আমাকে স্পর্শ করে না। এগুলো আমার কাছে এত গুরুত্বপূর্ণও না। গুরুত্বপূর্ণ হচ্ছে কালকের ম্যাচটা জেতা। এইদিক থেকে ভালো লাগছে যে, ওয়ানডে ফরম্যাটে অন্তত ২০০তম ম্যাচ হচ্ছে। ( ২০০৭ সালে মাশরাফি দুটি ম্যাচ খেলেছেন এশিয়া একাদশের হয়ে, যেদুটি ম্যাচও আন্তর্জাতিক ওয়ানডের মর্যাদা পেয়েছে।

)

 

তিনি বলেন, এটা অবশ্যই ভালো লাগবে একটা সময়। যখন মানুষ বলবে, তুমি ২০০টা ম্যাচ খেলেছো। এটা অবশ্যই একটা অর্জন। ওই জায়গা থেকে অবশ্যই ভালো লাগবে। কিন্তু কালকের ম্যাচের উপরে আর কিছুর গুরুত্ব একেবারেই নাই। এটা চিন্তা করে খেলার সুযোগ নেই। কালকের ম্যাচটা গুরুত্বপূর্ণ। আমাদেরকে জিততে হবে এটাই মূল বিষয়। ’


নিজের ক্রিকেট ক্যারিয়ারে আফ্রিকা একাদশের বিপক্ষে এশিয়া একাদশের হয়ে দু’টি ওয়ানডে খেলেছিলেন মাশরাফি। ম্যাচ দু’টি ছিলো ২০০৭ সালের জুনে।


বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা খেলোয়াড়ও মাশরাফি। ১৯৭টি ম্যাচ খেলেছেন তিনি। এরপরই আছেন উইকেটরক্ষক ও সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম।


Top