নির্বাচনের পর অবশ্যই ইজতেমা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী | daily-sun.com

নির্বাচনের পর অবশ্যই ইজতেমা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ডেইলি সান অনলাইন     ৮ ডিসেম্বর, ২০১৮ ২০:৩২ টাprinter

নির্বাচনের পর অবশ্যই ইজতেমা হবে:  স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘নির্বাচনের পর অবশ্যই ইজতেমা হবে। দুপক্ষ আবার বসে তাদের মধ্যে যে ভুল বুঝাবুঝি হয়েছে তা পরিষ্কার করবে এবং নতুর তারিখ নির্ধারণ করবে।

ইজতেমা আবার হবে বলে আমরা বিশ্বাস করি। ’

 

আজ শনিবার গাজীপুরের টঙ্গীর ইজতেমা ময়দান পরিদর্শন ও তাবলিগের মুরুব্বিদের সাথে মতবিনিময় শেষে এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

 

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, মন্ত্রণালয়ে আমরা উভয়পক্ষের সঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত জানালাম যে আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে কোনো জোড় ও বিশ্ব ইজতেমা হবে না। সারা দেশে জেলায় জেলায় যে ইজতেমা অনুষ্ঠিত হয়, সেটাও বন্ধ থাকবে।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা নির্বাচনের পর উভয়পক্ষকে নিয়ে বৈঠক করে ইজতেমার তারিখ নির্ধারণ করব। কিন্তু আমরা কী দেখলাম? এরপরও যেহেতু ইজতেমা ময়দানে একটা হত্যাকাণ্ড হয়েছে, আরও তিনজন তাবলিগের সাথী মৃত্যুশয্যায় রয়েছেন এবং আরও বেশকিছু ব্যক্তি আহত হয়েছেন। এ ব্যাপারে থানা এবং কোর্ট মিলিয়ে ৩টি মামলা হয়েছে, এই মামলাগুলো তদন্তের পর যারা এ ঘটনা ঘটিয়েছে, তার বিচার করা হবে।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ইজতেমায় মুসল্লিরা আসেন ইবাদত ও ধর্মীয় কাজের জন্য। তাদের মারামারির জন্য প্রশাসনের কেউ প্রস্তুত ছিল না।

প্রশাসনের লোকজনের সামনে জোর করে একটি পক্ষ ইজতেমা ময়দানে প্রবেশ করে। আমরা ভেবেছিলাম তারা ইজতেমা ময়দানে প্রবেশ করে প্রস্তুতি সভা করবে। কিন্তু তারা তা না করে ভাঙচুর এবং এখানে যারা ছিলেন তাদের আহত করলেন। এটা সত্যিই দুঃখজনক ঘটনা। ’

 

‘যেহেতু এখানে একটি হত্যাকাণ্ড হয়েছে, তিনজন মৃত্যুশয্যায় রয়েছেন ও বেশ কয়েকজন আহত হয়েছেন তাই থানায় ও আদালতে তিনটি মামলা হয়েছে। মামলাগুলো তদন্তের পর যারা দোষী, যারা এই ঘটনা ঘটিয়েছেন, যারা হত্যাকাণ্ডের সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে,’ যোগ করেন মন্ত্রী।

 

এসময় স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম ও পুলিশ মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

টঙ্গীতে বিশ্ব ইজতেমা ময়দানে গত ১ ডিসেম্বর তাবলিগ জামাতের দুপক্ষের সংঘর্ষের পর আজ স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি ঘটনাস্থল পরিদর্শন করেন।


Top