ছয় ব্যক্তি ও প্রতিষ্ঠান পেলেন আরটিভি এসএমসি মনিমিক্স প্রেরণা পদক | daily-sun.com

ছয় ব্যক্তি ও প্রতিষ্ঠান পেলেন আরটিভি এসএমসি মনিমিক্স প্রেরণা পদক

ডেইলি সান অনলাইন     ৮ ডিসেম্বর, ২০১৮ ১৮:৪৫ টাprinter

ছয় ব্যক্তি ও প্রতিষ্ঠান পেলেন আরটিভি এসএমসি মনিমিক্স প্রেরণা পদক

এবছর ‘আরটিভি এসএমসি মনিমিক্স প্রেরণা পদক-২০১৮’ সম্মাননায় ভূষিত হলেন ছয় ব্যক্তি ও প্রতিষ্ঠান। দীর্ঘদিন ধরে দেশের শিশু-কিশোরদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে নিরলস কাজ করার জন্য এ সম্মাননায় দেয়া হয়।

 

গতকাল শুক্রবার সন্ধ্যায় (৭ ডিসেম্বর) রাজধানীর প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁও-এর বলরুমে জমকালো আয়োজনে এই সম্মাননা দয়ো হয়।

 

‘আরটিভি এসএমসি মনিমিক্স প্রেরণা পদক ২০১৮’ সম্মাননা পেয়েছেন স্পর্শ ব্রেইল প্রকাশনার প্রতিষ্ঠাতা নাজিয়া জাবীন, শিশুসাহিত্যিক আলী ইমাম ও চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম। তিনটি প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে শিশু-কিশোর সংগঠন খেলাঘর, সমাজসেবায় বিদ্যানন্দ ফাউন্ডেশন, ক্রীড়ায় কলসিন্দুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

 

পদক প্রদান শেষে সাংস্কৃতিক পর্বে নৃত্য পরিবেশন করেন ওয়ার্দা রিহাবের দল, তানজিল-এর দল ঈগল ড্যান্স গ্রুপ। এছাড়া সঙ্গীত পরিবেশন করেন জনপ্রিয় দুই সঙ্গীত তারকা ফেরদৌস ওয়াহিদ ও আবিদা সুলতানা। জাদু পরিবেশন করেন বিখ্যাত জাদুশিল্পী জুয়েল আইচ।   

 

সম্মাননাপ্রাপ্তদের উত্তরীয় পরিয়ে ও ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং পদক তুলে দেন অধ্যাপক রফিকুল ইসলাম (জাতীয় অধ্যাপক ও নজরুল গবেষক), অধ্যাপক শামসুজ্জামান খান (মহাপরিচালক, বাংলা একাডেমি), সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক (সাবেক উপাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয়), ইউএসএআইডি’র অফনে ডিরেক্টর ক্যারোল ভাসকেজ, এসএমসি বোর্ড অব ডিরেক্টরস্-এর চেয়ারম্যান সিদ্দিকুর রহমান চৌধুরী, পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ সুফী মিজানুর রহমান, দৈনিক কালের কণ্ঠের সম্পাদক কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, রূপালী হক চৌধুরী (ব্যবস্থাপনা পরিচালক, বার্জার পেইন্টস ও মেম্বার, এসএমসি বোর্ড), আব্দুল হক (ব্যবস্থাপনা পরিচালক, এসএমসি, ই-এল), সৈয়দ আশিক রহমান (প্রধান নির্বাহী কর্মকর্তা, আরটিভি), পিটার ফারহেনহোজ (বাংলাদেশস্থ জার্মান দূতাবাসের রাষ্ট্রদূত), হুমায়ুন কবির বাবলু (ব্যবস্থাপনা পরিচালক, আরটিভি), মাহতাব উদ্দিন আহমেদ (সিইও, রবি আজিয়েটা বাংলাদেশ লিমিটেড)।

 

এছাড়া শিশু-কিশোরদের স্বাস্থ্য ও পুষ্টি কার্যক্রম নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করার জন্য আরটিভি’র পক্ষ থেকে এসএমসি (শিশু পুষ্টি কার্যক্রম)-কে সম্মাননা প্রদান করা হয়।

 

উপস্থাপনায় ছিলেন তারিন জাহান।

পুরো অনুষ্ঠানটির তত্ত্বাবধানে ছিল আরটিভি অনুষ্ঠান বিভাগ। অনুষ্ঠানটির অনলাইন পার্টনার আরটিভি অনলাইন, ম্যাগাজিন পার্টনার লুক@মি এবং প্রিন্ট মিডিয়া পার্টনার দৈনিক কালের কন্ঠ। উত্তরীয় ডিজাইন করেছে রঙ বাংলাদেশ।


Top