হলুদের গয়নায় আধুনিকতার ছোঁয়া | daily-sun.com

হলুদের গয়নায় আধুনিকতার ছোঁয়া

ডেইলি সান অনলাইন     ৫ ডিসেম্বর, ২০১৮ ১৩:৫০ টাprinter

হলুদের গয়নায় আধুনিকতার ছোঁয়া

গায়ে হলুদের জন্য সুন্দর একটা শাড়ি কেনা হলেই কি সব সাজ-সজ্জা শেষ? মোটেই তা নয়। আপনার সুন্দর শাড়িখানা আপনার দেহের জড়াবেন আর বাকি অঙ্গ কি করবেন?

এটা আমরা সবাই জানি গায়ে হলুদে যেমন একটি সুন্দর শাড়ি চাই, তেমনই সেই শাড়ির সাথে মিলিয়ে সুন্দর গহনাও চাই।

গহনা  আপনার চেহারা ও সারা দেহের সৌন্দর্য বাড়িয়ে দেবে।

    

 

একটা সময় ছিল যখন হায়ে হলুদের গহনা মানেই হচ্ছে গাঁদা ফুলের মালা। সাথে হয়তো একটি দুটি গোলাপ ফুল দেয়া হত একটু ভিন্নতা আনার জন্য। তারপর এলো রজনীগন্ধার গহনা, কাঠবেলির গহনা। কিন্তু এখন গায়ে হলুদের গহনায় এসেছে অনেক ধরণের ডিজাইন ও ভিন্নতা। যা দেখতে অনেক সুন্দর ও আকর্ষণীয়।

 

এখন অনেকেই তাদের শাড়ির সাথে মিলিয়ে নিজের মতো করে গহনা তৈরি করে নেয়। সেটা হতে পারে তাজা ফুল দিয়ে। অথবা আর্টিফিসিয়াল ফুল, পুতি, ক্রিস্টাল, অথবা এন্টিক লহরের গহনা দিয়ে।

আবার আপনি চাইলে হলুদের দিনেও ফুল বা পুতির গহনার বদলে গোল্ড, সিলভার, বা মেটালের গহনাও পরতে পারেন। এতে আপনার হলুদের সাজেও আসবে ভিন্নতা।   

 

হলুদের গহনা মানেই শুধু মাথা, কান ও গলার গহনা না। এর সাথে মিলিয়ে আপনি বাহুর জন্য নিতে পারেন সুন্দর এক জোড়া বাজু। সেটা ফুল বা মেটালের হতে পারে।

হাতের জন্য নিতে পারেন পাঞ্জা, পাঞ্জায় একটি আঙুলের আংটি অথবা পাঁচ আঙুলের থাকলে পারে। তবে এক্ষেত্রে শুধু বালা ভারী কাজ থাকতে পারে। আর আঙুলের জন্য হালকা কাজ।

 

কোমরের জন্য নিতে পারেন সুন্দর ফুলের বিছা বা কোমর বন্ধনী। তবে আপনার বিছার ডিজাইন হতে হবে আপনার ফিগারের সাথে মানানসই। ডিজাইন হতে পারে চিকন কিংবা মোটা। ফুলের অথবা মেটালের।

 

মাথার খোঁপা কিংবা বেণীটা সাজিয়ে নিতে পারেন সুন্দর মানানসই ফুলের মালা দিয়ে। যদি চুল বড় হয় তাহলে বেণীতেই বেশি ভালো লাগবে। আর ছোট চুলে খোঁপা। আর যদি ছোট চুলে বড় বেণী করতে চান তাহলে ফুলের সাথে পরচুলার সাহায্য নিতে পারেন।

 

এতো সব করলেন আর পায়ের কথা ভুলেই গেলেন? সেটা কীভাবে হয়? পায়ের কথা ভুললে চলবে না। তাই পায়ে জন্য নিতে পারে এক জোড়া ফুলের নূপুর। সেটা চিকন হতে পারে কিংবা মোটা। হলুদের সময় পায়ে নূপুর থাকলে পায়ে জুতা, স্যান্ডেল না থাকলেই বেশি ভালো লাগবে।  

 

 

 

 

 

 

 

 


Top