আট বছর পর ‘আবার বসন্ত’ সিনেমার মাধ্যমে কাজে ফিরলেন করভী মিজান | daily-sun.com

আট বছর পর ‘আবার বসন্ত’ সিনেমার মাধ্যমে কাজে ফিরলেন করভী মিজান

ডেইলি সান অনলাইন     ৪ ডিসেম্বর, ২০১৮ ১৭:৩২ টাprinter

আট বছর পর ‘আবার বসন্ত’ সিনেমার মাধ্যমে কাজে ফিরলেন করভী মিজান

করভী মিজান প্রথম সিনেমাতে অভিনয় করেছিলেন প্রয়াত চলচ্চিত্র পরিচালক খালিদ মাহমুদ মিঠু পরিচালিত ‘গহীনে শব্দ’ সিনেমায়। এই সিনেমায় তিনি চিত্রনায়ক ইমনের মায়ের ভূমিকায় অভিনয় করেছিলেন।

এতে করভী মিজানের অভিনয় সেই সময়ই বেশ প্রশংসিত হয়েছিলো। দীর্ঘ আট বছর পর করভী মিজান নতুন একটি সিনেমায় অভিনয় করছেন। অনন্য মামুন পরিচালিত নতুন সিনেমা ‘আবার বসন্ত’তে অভিনয় করছেন তিনি। যদিওবা সিনেমাটিতে তিনি নায়িকার মায়ের চরিত্রে অভিনয় করছেন কিন্তু গল্পে দেখা যাবে যে এক সময় করভী মিজান একজন যুবক ছেলেকে আবার বিয়ে করেন এবং গল্পে তা খুব পজিটিভলিই দেখানো হবে। এরইমধ্যে সিনেমার শুটিং-এ অংশ নিয়েছেন করভী মিজান।

 

সিনেমাটিকে অভিনয় প্রসঙ্গে করভী বলেন,‘ অনন্য মামুন একজন মেধাবী চলচ্চিত্র নির্মাতা। এর আগেই মামুন বেশ ভালো ভালো কয়েকটি সিনেমা নির্মাণ করেছেন। এবারই প্রথম তার নির্দেশনায় আমি সিনেমাতে অভিনয় করছি। নির্মাতা হিসেবে তার সবচেয়ে বড় গুন হলো মামুন জানেন মামুন কী কাজ করছেন।

যে কারণে তার কাজ খুউব ভালো হয়। এক কথায় একজন ঠান্ডা মাথার নির্মাতা তিনি। তার ইউনিটও বেশ গুছানো একটি ইউনিট। যে কারণে মামুনের নির্দেশনায় কাজ করে ভীষণ ভালোলাগছে। আমি খুব আশাবাদী আবার বসন্ত সিনেমাটি নিয়ে। একেবারেই সময়োপযোগী একটি গল্প নিয়েই মামুন সিনেমাটি নির্মাণ করছেন। ’

 

এই সিনেমায় আরো অভিনয় করছেন তারিক আনাম খান, স্পর্শিয়া’সহ আরো অনেকে। এদিকে করভী মিজান বি ইউ শুভ’র নির্দেশনায় আগামী ভালোবাসা দিবসের জন্য তিনটি বিশেষ নাটকে অভিনয় করছেন। এতে করভী মিজানের সহশিল্পী হিসেবে আছেন জিয়াউল ফারুক অপূর্ব, মেহজাবিন চৌধুরী’সহ আরো অনেকে। উল্লেখ্য ২০১০ সালের ২৬ মার্চ মুক্তি পেয়েছিলো ‘গহীনে শব্দ’ সিনেমাটি। ১৯৯২ সালে করভী মিজান রচিত নাটক নির্মাণ করেন প্রয়াত বরেণ্য পরিচালক আতিকুল হক চৌধুরী। এতে অভিনয় করেছিলেন যুবরাজ’খ্যাত অভিনেতা খালেদ খান। নিজের রচনা ও প্রযোজনায় করভী মিজান প্রথম নাটক নির্মাণ করেন ‘ফ্ল্যাট ফোরটি’ শিরোনামের নাটকটি। বিপুল রায়হানের নির্দেশনায় নিজের রচনায় করভী মিজান প্রথম নাটকে অভিনয় করেন ‘অজনা সৈকতে’ নাটকে। ২০০১ সালে চ্যানেল আইয়েল প্রচালিত ‘আলোকিত নারী’ অনুষ্ঠানের উপস্থাপনাও করেন তিনি।


Top