দুই মিনিটে ফেসবুক আইডি হ্যাক করে এই হ্যাকার! | daily-sun.com

দুই মিনিটে ফেসবুক আইডি হ্যাক করে এই হ্যাকার!

ডেইলি সান অনলাইন     ২৯ নভেম্বর, ২০১৮ ২০:৪১ টাprinter

দুই মিনিটে ফেসবুক আইডি হ্যাক করে এই হ্যাকার!

চট্টগ্রামে এক তরুণ হ্যাকারকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। বুধবার বিকেল ৫টার দিকে গ্রেফতার করা ওই হ্যাকারের ছবিসহ বিস্তারিত তথ্য বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে ফেইসবুকে পোস্ট করেছেন নগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারি কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম।

তাতে তিনি লিখেছেন খালেদ মাহমুদের হ্যাকার হওয়ার গল্প।  

 

ডিবির এ কর্মকর্তা লিখেছেন, মাত্র ১ ঘন্টার চেষ্টায় বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে নগরের কোতোয়ালী থানাধীন জলসা মার্কেট এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে হ্যাকার খালেদ মাহমুদকে। জব্দ করা হয় হ্যাকিংয়ের কাজে ব্যবহার করা মোবাইলসহ অন্যান্য সফটওয়্যার।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে, মাত্র দুই থেকে পাঁচ মিনিটে ফেইসবুক ও জিমেইল আইডি হ্যাক করা সম্ভব। এ পর্যন্ত অনেক তরুণীর ফেইসবুক হ্যাক করেছে সে। নিজের বশে নিয়েছে অনেক তরুণীকে। এখন তার প্রেমিকা হিসেবে কব্জায় রেখেছে ৫ তরুণীকে।

 

তরুণ এই হ্যাকারকে গ্রেফতার প্রসঙ্গে ডিবির এ কর্মকর্তা বলেন, এক তরুণীর ফেইসবুক আইডি হ্যাক করে ৫০ হাজার টাকা দাবির অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে।

 

চট্টগ্রাম সরকারি সিটি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র খালেদ মাহমুদের ফেইসবুকীয় নাম ‘আদিল’।

হ্যাকিং জগতে সে পরিচিত ‘আফরান’ নামে। তার বাবা মো. মফিজুর রহমান কুয়েত প্রবাসী। পরিবারের সাথে নগরের সদরঘাট থানাধীন আলকরণ এলাকায় বসবাস করে খালেদ।

 

পুলিশের ভাষ্য, সম্প্রতি এক তরুণীর ফেইসবুক আইডি হ্যাক করে ৫০ হাজার টাকা দাবি করে এক হ্যাকার। টাকা না দিলে ওই তরুণীর ছবি প্রযুক্তির সহায়তায় অশ্লীল ছবিতে রূপান্তর করে ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়া হয়।

এরপর ওই ভুক্তভোগীর পরিবার নগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারি কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলমের শরণাপন্ন হয়। ঘটনা শুনে গোয়েন্দা কর্মকর্তা জাহাঙ্গীর আলম নিজেই অভিযানে নামেন।

 

১৮ বছরের খালেদ অনেকটা শখের বসে হ্যাকিং শেখেন। গুরুর কাছ থেকে দীক্ষা লাভের পর প্রথম টার্গেট করেন নিজের প্রেমিকাকে। উদ্দেশ্য তার প্রেমিকা গোপনে কার সাথে চ্যাট করে তা বের করা। প্রথম অপারেশন সফল, হ্যাক করে ফেলেন তার সাবেক প্রেমিকার ফেইসবুক আইডি।

 

জাহাঙ্গীর আলম জানান, এরপর থেকেই খালেদের হ্যাকার জীবন শুরু। কোনো মেয়েকে ফেইসবুকে আহবান করে সাড়া না পেলেই আইডি হ্যাক করত সে।

খালেদকে ‘হ্যাকিং মাস্টার’ হিসেবে আখ্যায়িত করেন ডিবির এই কর্মকর্তা।

এ প্রসঙ্গে জানতে চাইলে নগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারি কমিশনার (দক্ষিণ) জিাহাঙ্গীর আলম বলেন, সিএমপির কোতোয়ালী থানায় তার বিরুদ্ধে চাঁদাবাজি ও তথ্যপ্রযুক্তি আইনে পৃথক দুইটি মামলা করা হয়েছে।  

 


Top