যৌতুকের প্রতিবাদ করায় ভাইয়ের হাতে ভাই খুন | daily-sun.com

যৌতুকের প্রতিবাদ করায় ভাইয়ের হাতে ভাই খুন

ডেইলি সান অনলাইন     ২৮ নভেম্বর, ২০১৮ ১৪:৪৫ টাprinter

যৌতুকের প্রতিবাদ করায় ভাইয়ের হাতে ভাই খুন

ময়মনসিংহের ফুলপুর উপজেলার ২নং রামভদ্রপুর ইউনিয়নের চরবাহাদুরপুর গ্রামে চাচাতো ভাই রিপন (২০)এর বিরুদ্ধে যৌতুকের প্রতিবাদ করায় রোকনুজ্জামান রোকন (১৮) খুন হওয়ার ঘটনা ঘটেছে। নিহত রোকন ওই গ্রামের আলী হোসেনের ছেলে।

 

এ ঘটনায় মৃত মগর আলীর ছেলে আলী হোসেন (৫০) ও নিয়াজ উদ্দিন (৫৫) গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা যায়, রোকন আলী হোসেনের ছেলে। তার চাচা নিয়াজ উদ্দিনের মেয়ে খোদেজাকে বছরখানেক আগে বিয়ে দেন চাচাতো ভাই রিপনের কাছে। রিপন খোদেজাকে নিয়ে ঢাকায় থাকতেন। বিয়ের পর থেকেই রিপন তাকে যৌতুকের জন্য নানাভাবে চাপ দিয়ে আসছিলেন। সম্প্রতি খোদেজা ৫ মাসের গর্ভবতী অবস্থায় ঢাকা থেকে বাড়ি আসলে বিষয়টি তার বাবা-মাকে জানান। এ নিয়ে  রিপনের সাথে উভয়ের তুমুল ঝগড়া হয়।

 

এক পর্যায়ে সোমবার মধ্যরাতে রিপনের নেতৃত্বে ইয়াজ উদ্দিন (৪৫), হেলাল (৩৫) ও রাসেল খোদেজা ও তার বাবা নিয়াজ উদ্দিনকে মারধর করে। তাদের চিৎকারে রোকন ও তার পিতা আলী হোসেন ঘুম থেকে ওঠে দৌঁড়ে গেলে তাদেরকেও দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক আহত করা হয়।

পরে আহতদের উদ্ধার করে প্রথমে ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দিবাগত ভোর রাত ৫টার দিকে  রোকন মারা যান।

 

এ বিষয়ে জানতে চাইলে ফুলপুর থানার ওসি মুহাম্মদ বদরুল আলম খান বলেন, ঘটনাটি শুনেছি। সেখানে পুলিশ পাঠানো হয়েছে।

 


Top