বরিশালে রংমিস্ত্রির ঘরে আমেরিকান বউ | daily-sun.com

বরিশালে রংমিস্ত্রির ঘরে আমেরিকান বউ

ডেইলি সান অনলাইন     ২৩ নভেম্বর, ২০১৮ ২০:৩৬ টাprinter

বরিশালে রংমিস্ত্রির ঘরে আমেরিকান বউ

প্রেমের টানে আমেরিকা থেকে বরিশাল এসে পছন্দের প্রেমিককে বিয়ে করলেন ক্যালিফোর্নিয়ার বাসিন্দা সমাজকর্মী সারা মেকিয়েন। বর বরিশাল নগরীর কাউনিয়া প্রধান সড়কের খ্রিস্টান কলোনির মাইকেল অপু মণ্ডল পেশায় একজন রংমিস্ত্রি।

গত দুই দিন ধরে গায়ে হলুদ, আংটি বদল, ফাদারের আশীর্বাদসহ বিয়ের ধর্মীয় আনুষ্ঠানিকতা শেষ হয় তাদের। এরপর তারা নগরীর বান্দ রোডের চারু হোটেলে ওঠেন বাসর রাত কাটাতে।

 

বরিশালে এসে স্থানীয় যুবককে আমেরিকান মেয়ের বিয়ের খবরে উত্সুক প্রতিবেশীরা ভিড় করেন ওই বাড়িতে। নগরীর ২ নম্বর ওয়ার্ডের খ্রিস্টান কলোনির রবীন মণ্ডলের ২ মেয়ে এবং এক ছেলের মধ্যে সবার ছোট অপু মণ্ডল। কলেজের গণ্ডি পার হতে পারেননি তিনি। মাঝে মধ্যে রংমিস্ত্রির কাজ করেন। অপু জানান, ২০১৭ সালের ১৯ নভেম্বর ফেসবুকে একটি বিতর্ক (ডিবেট) গ্রুপের মাধ্যমে সারার সঙ্গে তার পরিচয় হয়। এরপর থেকে নিয়মিত যোগাযোগ হতো তাদের।

 

কথা হতো ভিডিও কলে।

কথা বলতে বলতে দুজন দুজনকে ভালোবেসে ফেলেন। ব্যক্তি সম্পর্ক পারিবারিক সম্পর্কে রূপ নেয়। ভিডিও কলে উভয় পরিবারের সদস্যরাও কথা বলেন। গত সেপ্টেম্বর-অক্টোবরের দিকে সারা এবং অপু উভয় পরিবারের সম্মতিতে পরস্পর বিয়ের সিদ্ধান্ত নেন। বিয়ে করতে অপু আমেরিকায় যাওয়ার সুযোগ না পেলেও গত কয়েক মাসের চেষ্টায় বাংলাদেশে এসে প্রেমিককে বিয়ের সিদ্ধান্ত নেন সারা। গত ১৯ নভেম্বর সারা বাংলাদেশে আসেন। ওই দিন ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে অপুর সঙ্গে সারার প্রথম দেখা হয়।

 

ওইদিনই তাকে নিয়ে বরিশাল রওয়ানা হন অপু। পরদিন বরিশালে পৌঁছলে সারাকে ফুলেল শুভেচ্ছা জানায় অপুর পরিবার। অপুর মেঝো বোন স্কুলশিক্ষিকা সুমারুৎ মণ্ডল জানান, সারা মেকিয়েন খ্রিস্টান ধর্মাবলম্বী। তারাও খ্রিস্টান ধর্মাবলম্বী। তাই বাঙালির রীতি মেনে গত বুধবার তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। বিয়ের আনুষ্ঠানিকতার সময় সারা শাড়ি পড়েন। তিনি ভাঙা ভাঙা বাংলা বলতে পারেন। এ দেশের মানুষের ভালোবাসা এবং আন্তরিকতায় সারা মুগ্ধ বলে জানান সুমারুৎ মণ্ডল।


Top