মনোনয়ন প্রত্যাশীদের তৃতীয় দিনের সাক্ষাৎকার চলছে, যুক্ত হতে পারেননি তারেক | daily-sun.com

মনোনয়ন প্রত্যাশীদের তৃতীয় দিনের সাক্ষাৎকার চলছে, যুক্ত হতে পারেননি তারেক

ডেইলি সান অনলাইন     ২০ নভেম্বর, ২০১৮ ১২:২১ টাprinter

মনোনয়ন প্রত্যাশীদের তৃতীয় দিনের সাক্ষাৎকার চলছে, যুক্ত হতে পারেননি তারেক

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী ঠিক করতে মনোনয়ন প্রত্যাশীদের তৃতীয় দিনের মতো সাক্ষাৎকার গ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল ১০টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ফেনী জেলার মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে এদিনের কার্যক্রম শুরু হয়।

 

তবে গুলশান কার্যালয়ে ইন্টারনেট সংযোগ এখনও বিচ্ছিন্ন রয়েছে। এ জন্য স্কাইপিতে মনোনয় প্রত্যাশীদের সঙ্গে যুক্ত হতে পারছেন না বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। দলের সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি আরও জানান, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের মনোনয়ন বোর্ডের সদস্যরা সাক্ষাৎকার নিচ্ছেন। সকালে চট্টগ্রাম বিভাগ, এরপর সিলেট ও কুমিল্লা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে।


এর আগে গত ১৮ নভেম্বর রবিবার মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া শুরু হয়। এ সাক্ষাতকার চলবে ২১ নভেম্বর (বুধবার) পর্যন্ত। প্রথম দিনে সাক্ষাৎকার নেয়া হয়েছে ৫৩০ জনের। রংপুর বিভাগে ৩৩ আসনে ১৬৮ জন এবং রাজশাহী বিভাগে ৩৯ আসনে ৩৬২ জনের সাক্ষাতকার নেয়া হয়েছে।


দ্বিতীয় দিন সোমবার (১৯ নভেম্বর) বরিশাল ও খুলনা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়।


আজ মঙ্গলবার (২০ নভেম্বর) চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার চলছে। এরপর বুধবার ময়মনসিংহ, ফরিদপুর ও ঢাকা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে চারদিনের সাক্ষাৎকার গ্রহণ শেষ হবে।


এর আগে গত ১২ থেকে ১৬ নভেম্বর পর্যন্ত মনোনয়ন প্রত্যাশীদের কাছে ৪ হাজার ৫৮০টি মনোনয়ন ফরম বিক্রি করা হয়। প্রতিটি মনোনয়ন ফরমের দাম ছিল ৫ হাজার টাকা। ফরম জমা দেওয়ার সময় ২৫ হাজার টাকা করে জামানত নেওয়া হয়। ৪ হাজার ৫৮০টি ফরম বিক্রি হলেও কতগুলো ফরম জমা পড়েছে সে বিষয়টি দলের পক্ষ থেকে জানানো হয়নি।


বিভাগওয়ারি প্রার্থীদের সাক্ষাতের তারিখ ও সময়:


২০ নভেম্বর (মঙ্গলবার) চট্টগ্রাম বিভাগ, সকাল ৯টা থেকে বেলা দেড়টা, কুমিল্লা ও সিলেট বিভাগ, বেলা আড়াইটা থেকে।

 

২১ নভেম্বর (বুধবার) ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগ, সকাল ৯টা থেকে বেলা দেড়টা এবং ঢাকা বিভাগ, বেলা আড়াইটা থেকে।

 


Top