ঢাবি ‘ঘ’ ইউনিটের পুনঃভর্তি পরীক্ষার ফল প্রকাশ | daily-sun.com

ঢাবি ‘ঘ’ ইউনিটের পুনঃভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ডেইলি সান অনলাইন     ১৯ নভেম্বর, ২০১৮ ১৯:৩২ টাprinter

ঢাবি ‘ঘ’ ইউনিটের পুনঃভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‌‘ঘ’ ইউনিটের পুনঃভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ফলাফলে দেখা যায় ৬১ দশমিক ১ শতাংশ শিক্ষার্থী পাস করেছেন।

 

সোমবার বিকেল ৫টার দিকে এ ফল প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সংক্রান্ত ওয়েবসাইটে (admission.ais.du.ac.bd) ফলাফল জানা যাচ্ছে। এছাড়াও যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU GHA ˂Roll No˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি sms এ ফলাফল পাওয়া যাবে।

 

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে জানানো হয়, এবার ‘ঘ’ ইউনিটে পরীক্ষা দিয়েছিলেন ১৬ হাজার ১৮১ জন শিক্ষার্থী। পাস করেছেন ৯ হাজার ৮৮৬ জন শিক্ষার্থী।  উত্তীর্ণ সব শিক্ষার্থীকে ২০ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে।  

 

দ্বিতীয় দফা ১৬ নভেম্বর পুনরায় ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে মোট ১৮ হাজার ৪৬৩ পরীক্ষার্থীর মধ্যে ১৬ হাজার ১৮১ জন পরীক্ষায় অংশ নেন। এর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৯ হাজার ৮৮৬ জন।

এর মধ্যে বিজ্ঞানে ৬ হাজার ৮১৪ জন, মানবিকে এক হাজার ৯০০, ব্যবসায় শিক্ষায় এক হাজার ১৭২ জন।

 

এর আগে গত ১২ অক্টোবর ‘ঘ’ ইউনিটের প্রথম দফা ভর্তি পরীক্ষা হয়। সেই ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে পরীক্ষা বাতিল করে পুনরায় নেয়ার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

 


Top