সালমান শাহ’র হত্যা মামলার পুনঃতদন্ত প্রতিবেদন ১৮ ডিসেম্বর | daily-sun.com

সালমান শাহ’র হত্যা মামলার পুনঃতদন্ত প্রতিবেদন ১৮ ডিসেম্বর

ডেইলি সান অনলাইন     ১৯ নভেম্বর, ২০১৮ ১৮:০০ টাprinter

সালমান শাহ’র হত্যা মামলার পুনঃতদন্ত প্রতিবেদন ১৮ ডিসেম্বর

দেশীয় চলচ্চিত্রের তুমুল জনপ্রিয় চিত্রনায়ক ও বাংলা ছবির যুবরাজ সামলান শাহ অপমৃত্যু মামলার অধিকতর তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য ১৮ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত।

 

গতকাল রোববার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস ওই দিন ধার্য করেন।

এদিন মামলার অধিকতর তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য দিন ধার্য ছিল। কিন্তু পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তা না দেয়ায় প্রতিবেদন পরবর্তী ওই দিন ধার্য করা হয়।

 

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটন রোডে নিজের বাসা থেকে শাহরিয়ার চৌধুরী ইমনের ওরফে সালমান শাহর মরদেহ উদ্ধার করা হয়।

 

ওই সময় সালমানের মৃত্যুর ঘটনায় তার বাবা কমরউদ্দিন আহমদ চৌধুরী একটি অপমৃত্যুর মামলা করেন। পরে ১৯৯৭ সালের ২৪ জুলাই সালমানকে হত্যা করা হয়েছে অভিযোগ করে মামলাটি হত্যা মামলায় রূপান্তরের আবেদন করা হয়।

 

১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে ঢাকাই সিনেমায় অভিষেক হয় সালমান শাহ’র। মাত্র চার বছরের চলচ্চিত্র ক্যারিয়ারে অভিনয় করেছেন ২৭টি চলচ্চিত্রে।

 

তার অভিনীত ছবির মধ্যে রয়েছে কেয়ামত থেকে কেয়ামত, অন্তরে অন্তরে, দেন মোহর, তোমাকে চাই, বিক্ষোভ, বিচার হবে, চাওয়া থেকে পাওয়া, আনন্দ অশ্রু, আশা ভালবাসা, জীবন সংসার, মহামিলন, স্বপ্নের পৃথিবী, স্বপ্নের ঠিকানা, এই ঘর এই সংসার, আঞ্জুমান, কন্যাদান, মায়ের অধিকার, প্রেম যুদ্ধ, স্নেহ, সত্যের মৃত্যু নাই, সুজন সখী, তুমি আমার, প্রিয়জন, স্বপ্নের নায়ক, বুকের ভিতর আগুন, প্রেম পিয়াসী।


Top