প্রত্যেক কেন্দ্রে সেনা মোতায়েন সম্ভব নয়: কমিশনার মাহবুব | daily-sun.com

প্রত্যেক কেন্দ্রে সেনা মোতায়েন সম্ভব নয়: কমিশনার মাহবুব

ডেইলি সান অনলাইন     ১৭ নভেম্বর, ২০১৮ ১১:৫৪ টাprinter

প্রত্যেক কেন্দ্রে সেনা মোতায়েন সম্ভব নয়: কমিশনার মাহবুব

 

আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে সেনাবাহিনী মোতায়েন করা সম্ভব হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। শুক্রবার (১৬ নভেম্বর) বিকেলে আসন্ন সংসদ নির্বাচনকে সামনে রেখে ময়মনসিংহের রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।


নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, সেনাবাহিনীকে এমন জায়গায় রাখা হবে যাতে ২০ থেকে ৩০ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছাতে পারবে।


এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন তো একধাপ পেছানো হয়েছে। আর পেছানো সম্ভব হবে না। কারণ ১১/১২ জানুয়ারি বিশ্ব ইজতেমা দু’দাপে শুরু হবে।


তিনি জানান, এছাড়া কতগুলো বাস্তব, আবার কতগুলো প্রশাসনিক এবং সাংবিধানিক কিছু অসুবিধাও দেখা দিয়েছে। কাজেই নির্বাচন কমিশন ঘোষিত ৩০ ডিসেম্বরই নির্বাচন অনুষ্ঠিত হবে।


নেতাকর্মীদের গ্রেফতার প্রসঙ্গে মাহবুব তালুকদার বলেন, বিএনপি মহাসচিবের সাথে কথা হয়েছে। তাদের কাছে তালিকা চাওয়া হয়েছে। তালিকা দিলে পদক্ষেপ নেয়া হবে।


জেলা প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, র‌্যাব ও বিজিবি প্রতিনিধিসহ সকল রিটার্নিং অফিসার, জেলা ও উপজেলা নির্বাচন অফিসারগণ উপস্থিত ছিলেন।


সভায় নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার নির্বাচনের পরিবেশ ও আইনশৃ্ঙ্খলা রক্ষায় বিভিন্ন দিক-নির্দেশনা দেন।

 


Top