শেষ দিনে নয়াপল্টনে মনোনয়ন প্রত্যাশীদের উপচেপড়া ভিড় | daily-sun.com

শেষ দিনে নয়াপল্টনে মনোনয়ন প্রত্যাশীদের উপচেপড়া ভিড়

ডেইলি সান অনলাইন     ১৬ নভেম্বর, ২০১৮ ১৫:৪৮ টাprinter

শেষ দিনে নয়াপল্টনে মনোনয়ন প্রত্যাশীদের উপচেপড়া ভিড়

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপির মনোনয়ন ফরম বিক্রির ৫ম এবং শেষ দিন আজ। এ উপলক্ষে শুক্রবার (১৬ নভেম্বর) সকাল থেকেই সরগরম নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়।

ঢাক-ঢোল, বাদ্যযন্ত্র আর মুহুর্মুহু স্লোগানে নয়াপল্টনে বিরাজ করছে উৎসবের আমেজ। দলীয় মনোনয়ন পেতে নিজেদের সাধ্যের প্রায় সবটুকুই উজার করে চেষ্টা চালাচ্ছেন দলের মনোনয়ন পাবার আশায়।


শেষ দিনে মনোনয়ন ফরম সংগ্রহের চেয়ে জমা দিতেই বেশি ব্যস্ত থাকতে দেখা গেছে নেতাকর্মীদের। দুপুর ১২টা নাগাদ মনোনয়ন ফরম বিক্রি হয়েছে চার হাজার ২১৬টি। আর জমা পড়েছে প্রায় সাড়ে ১২শ।


ধানের শীষ হাতে নিয়ে দলীয় চেয়ারপারসনের মুক্তির দাবিতে স্লোগান দিয়ে মনোনয়ন ফরম সংগ্রহকারী ও জমা দিতে আসা নেতাদের কর্মী-সমর্থকরা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ভিড় জমিয়েছেন। শান্তিপূর্ণভাবে চলছে মনোনয়ন ফরম কেনা ও জমাদানের শেষ দিনের কার্যক্রম।


সকাল ১০টা থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হওয়ার কথা থাকলেও ৯টা থেকেই জমা নেয়া শুরু হয় এবং বিকাল ৪টা পর্যন্ত এ কার্যক্রম চলার কথা রয়েছে। তবে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দের সূত্রে জানা গেছে, সময় কিছুটা বাড়ানো হতে পারে।

আজ রাত নাগাদ এটি চলতে পারে বলে ধারণা করা হচ্ছে।


বুধবার মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়ার তৃতীয় দিনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় তৃতীয় দিনের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা নেয়ার কার্যক্রম বাধাগ্রস্ত হয়। পুলিশ কয়েকশ বিএনপি নেতাকর্মীর নামে মামলা করে। তবে গতকাল বৃহস্পতিবার শান্তিপূর্ণভাবে চলে মনোনয়ন ফরম বিক্রি ও জমাদানের কাজ।


গত চার দিনে মোট ফরম বিক্রি হয়েছে ৪১১২টি। প্রথম দিন ফরম বিক্রি হয় ১৩২৬টি, দ্বিতীয় দিন ১৮৯৬টি। বুধবার তৃতীয় দিন ৪৮৮টি এবং বৃহস্পতিবার চতুর্থ দিনে ৪০২টি ফরম বিক্রি হয়। তবে শুক্রবার দুপুর সাড়ে ১২টা নাগাদ ১২৪৯টি ফরম জমা পড়েছে।

 


Top