ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিবে ঐক্যফ্রন্ট: ইসিকে চিঠি | daily-sun.com

ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিবে ঐক্যফ্রন্ট: ইসিকে চিঠি

ডেইলি সান অনলাইন     ১৫ নভেম্বর, ২০১৮ ১৭:৫১ টাprinter

ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিবে ঐক্যফ্রন্ট: ইসিকে চিঠি

ধানের শীষ প্রতীক নিয়ে ঐক্যফ্রন্টভুক্ত নিবন্ধিত দলগুলো আসন্ন জাতীয় সংসদ নিবার্চনে অংশ নিবেন বলে নির্বাচন কমিশনকে(ইসি) চিঠি দিয়েছে ঐক্যফ্রন্ট।

 

আজ(১৫ নভেম্বর)  বৃহস্পতিবার বিকাল সাড়ে তিনটায় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে এ সংক্রান্ত একটি চিঠি নির্বাচন কমিশনকে দেওয়া হয়েছে।

 

গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরীর নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল ইসির নিকট এই চিঠিটি  পৌঁছে দেওয়া হয়।

 

চিঠিটি বিষয়ে জারত চাওয়া হলে সুব্রত বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি ঐক্যফ্রন্টভুক্ত দলগুলো যার যার দল থেকে নির্বাচন করবে এবং প্রতীক হিসেবে ধানের শীষ ব্যবহার করবে।

 

তিনি আরও জানান, এর আগে গণফোরাম দলীয় প্রতীক উদীয়মান সূর্য প্রতীকে নির্বাচন করার বিষয়টি নির্বাচন কমিশনকে জানিয়েছিল। নতুন সিদ্ধান্তের ফলে  এখন আমরা ধানের শীষ প্রতীকে ভোট করবো। এ বিষয়টিই নির্বাচন কমিশনকে অবহিত করা হয়েছে।

 

এই দিকে জোটের অন্যতম শরিক দল নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন,  ধানের শীষ প্রতীকে নির্বাচন করবে জাতীয় ঐক্যফ্রন্টের সব দল। আজকে মতিঝিলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

 

আসন ভাগাভাগি নিয়ে আলোচনা চলছে বলে জানান তিনি।

 

এ সময় তিনি গতকাল বুধবার (১৪ নভেম্বর) নয়া পল্টনে বিএনপি কার্যালয়ে সংঘর্ষের নিন্দা জানান।

আজ দুপুরে মতিঝিলের ড. কামাল হোসেনের চেম্বারে স্টেয়ারিং কমিটির বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

 

এ সময় পুলিশের গাড়িতে আগুন ও ভাঙচুরের সাথে সরকার দলের সদস্যরা যুক্ত বলে দাবি করে সরকারবিরোধী দলকে নির্বাচন থেকে দূরে রাখার চেষ্টা করছে বলে অভিযোগ করেন। একই সাথে জোটের পক্ষ থেকে অপরাধীদের দ্রুত গ্রেফতারের আহ্বান জানানো হয়।

 

 

প্রসঙ্গত জাতীয় ঐক্যফ্রন্টে বিএনপিসহ নিবন্ধিত দল রয়েছে চারটি। এর মধ্যে আ স ম আবদুর রবের দল জেএসডি’র ধানের শীষ প্রতীকে ভোট করার বিষয়টি নির্বাচন কমিশনকে আগেই অবহিত করেছে। অপরদিকে কাদের সিদ্দিকীর নেতৃত্বাধীন কৃষক-শ্রমিক জনতা লীগ তাদের দলীয় প্রতীক গামছা ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রতীকে অংশ নেবে বলে জানিয়েছিল। এখন তারাও ধানের শীষ প্রতীকে অংশ নেবে।


Top