নেতাকর্মীদের পদচারণায় ফের মুখরিত নয়াপল্টন | daily-sun.com

নেতাকর্মীদের পদচারণায় ফের মুখরিত নয়াপল্টন

ডেইলি সান অনলাইন     ১৫ নভেম্বর, ২০১৮ ১৪:৩৭ টাprinter

নেতাকর্মীদের পদচারণায় ফের মুখরিত নয়াপল্টন

 

সকাল পেরিয়ে দুপুর নাগাদ বিএনপির নয়া পল্টনের কেন্দ্রীয় দলীয় কার্যালয় হাজারও নেতাকর্মীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে। ট্রাকে বাদ্যবাজনাসহ বিভিন্ন নেতার পোস্টার ব্যানার নিয়ে মিছিল করছেন, স্লোগান দিচ্ছেন কর্মীরা।

তবে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ সদস্যদের উপস্থিতি না থাকলেও বিজয়নগর ও ফকিরাপুল মোড়ে সতর্ক অবস্থান দেখা যায় পুলিশকে।


নেতাকর্মীদের ভিড়ে দলীয় কার্যালয়ের সামনের রাস্তায় যানজটের সৃষ্টি হয়। এ সময় দলীয় কার্যালয় থেকে কর্মীদেরকে যানবাহন চলাচলের সুযোগ করে দিতে মাইকে ঘোষণা আসে। মাইকে এ আহ্বান আসার পর কিছু কর্মীকে স্বেচ্ছাসেবক হয়ে যানবাহন চলাচল করার সুযোগ করে দিতে চেষ্টা করতে দেখা যায়। তবে ভিড় বেশি হওয়ায় যানবাহন চলছে কচ্ছপ গতিতে।


সকালের দিকে নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আতঙ্ক কাটতে থাকে। বেলা সোয়া ১১টার দিকে দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কার্যালয় ঘুরে যান। দুপুর সাড়ে ১২টায় বরকতউল্লাহ বুলুর নেতৃত্বে মিছিল বের হয়।


এদিকে বুধবারের (১৪ নভেম্বর) সংঘর্ষ ও পুলিশের গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় ৩টি মামলা দায়ের করেছে পুলিশ।

এসব মামলা বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসকে মূল আসামি করা হয়েছে।


বুধবার রাতে দায়ের করা মামলাগুলোতে আব্বাস দম্পতি ছাড়াও বিএনপির কয়েকজন নেতাকর্মীর নাম উল্লেখ করে ‘অজ্ঞাত’ আরও অনেককে আসামি করা হয়েছে। পল্টন থানায় দায়ের করা মামলাগুলোর নম্বর হচ্ছে ২১, ২২ ও ২৩।


মামলার এজাহারে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট, হত্যার উদ্দেশ্যে পুলিশের ওপর হামলার, সরকারি কাজে বাধা প্রদান, সড়কে যানচলাচলে প্রতিবন্ধকতা ও সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা বিঘ্নের কথা উল্লেখ করা হয়েছে।


পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ হোসেন, এ ঘটনায় সকাল পর্যন্ত ৬৫ জনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।


উল্লেখ্য, দলীয় মনোনয়নপত্র সংগ্রহের মধ্যেই বুধবার ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে পুলিশের একটি পিকআপভ্যানসহ দুটি গাড়ি জ্বালিয়ে দেয়া হয়। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে নির্দিষ্ট দূরত্বে অবস্থান নিয়ে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ।


অন্যদিকে, নয়াপল্টন কার্যালয়ের সামনে বিক্ষিপ্ত মিছিল করেন বিএনপির নেতাকর্মীরা। জ্বালিয়ে দেয়া পুলিশের পিকআপ ভ্যানটির নম্বর ২৩১১। পুলিশের মতিঝিল জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) গাড়িটি ব্যবহার করতেন বলে জানা গেছে।

 


Top