নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় ৩ মামলার মূল আসামি আব্বাস দম্পতি | daily-sun.com

নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় ৩ মামলার মূল আসামি আব্বাস দম্পতি

ডেইলি সান অনলাইন     ১৫ নভেম্বর, ২০১৮ ১২:১১ টাprinter

নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় ৩ মামলার মূল আসামি আব্বাস দম্পতি

 

রাজধানীর পল্টনে পুলিশের সঙ্গে বিএনপি সমর্থকদের সংঘর্ষ, ধাওয়া পাল্টা-ধাওয়া, পুলিশের ওপর হামলা এবং গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় ৩টি মামলার মূল আসামি করা হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসকে।


বুধবার (১৪ নভেম্বর) রাতে দায়ের করা মামলাগুলোতে আব্বাস দম্পতি ছাড়াও বিএনপির কয়েকজন নেতাকর্মীর নাম উল্লেখ করে ‘অজ্ঞাত’ আরও অনেককে আসামি করা হয়েছে।

পল্টন থানায় দায়ের করো মামলাগুলোর নম্বর হচ্ছে- ২১, ২২ ও ২৩।


মামলার এজাহারে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট, হত্যার উদ্দেশ্যে পুলিশের ওপর হামলার, সরকারি কাজে বাধা প্রদান, সড়কে যানচলাচলে প্রতিবন্ধকতা ও সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা বিঘ্নের কথা উল্লেখ করা হয়েছে।

 


উল্লেখ্য, দলীয় মনোনয়নপত্র সংগ্রহের মধ্যেই বুধবার ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে পুলিশের একটি পিকআপভ্যানসহ দুটি গাড়ি জ্বালিয়ে দেয়া হয়। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে নির্দিষ্ট দূরত্বে অবস্থান নিয়ে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ।


অন্যদিকে, নয়াপল্টন কার্যালয়ের সামনে বিক্ষিপ্ত মিছিল করেন বিএনপির নেতাকর্মীরা। জ্বালিয়ে দেয়া পুলিশের পিকআপ ভ্যানটির নম্বর ২৩১১। পুলিশের মতিঝিল জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) গাড়িটি ব্যবহার করতেন বলে জানা গেছে।

 

 

 

 


Top