এবার তাইজুলের আঘাতে সাজ ঘরে সিকান্দার রাজা | daily-sun.com

এবার তাইজুলের আঘাতে সাজ ঘরে সিকান্দার রাজা

ডেইলি সান অনলাইন     ১৫ নভেম্বর, ২০১৮ ১১:৩৫ টাprinter

এবার তাইজুলের আঘাতে সাজ ঘরে সিকান্দার রাজা

 

মিরপুরে জয়ের সুবাস পেতে শুরু করেছে বাংলাদেশ। এরই মধ্যে জিম্বাবুয়ের ৪ উইকেট তুলে নিয়েছে বাংলাদেশের বোলাররা।

আগের দিনের ২ উইকেটে ৭৬ রান নিয়ে পঞ্চম দিন শুরু করছিল সফরকারীরা। কিন্তু মোস্তাফিজ-তাইজুলের আঘাতে আরো দুইটি উইকেট হারিয়েছে তারা। জয় পেতে বাংলাদেশের চাই আর ৬ উইকেট।

 

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৬০.৪ ওভারে ৪ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১৬১ রান। ব্যাট করছেন ব্রেনডন টেইলর (৫৪*) ও পিটার মুর (১৬*)।


এদিন ৪৮ ওভারের ষষ্ঠ বলে তাইজুলের বল তাইজুলকেই ক্যাচ দিয়ে মাঠ ছেড়েছেন সিকান্দার রাজা (১২)। এর আগে তিন নম্বরে নামা শন উইলিয়ামস ব্যক্তিগত ১৩ রানে মোস্তাফিজের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন।


বুধবার ৪৪০ রানের লিড নিয়ে নিজের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। এদিন শুরুর ঘণ্টায় ৪ উইকেট হারিয়ে ধাক্কা খেলেও মাহমুদউল্লাহ ও মোহাম্মদ মিঠুনের দৃঢ়তায় বড় রানে ভিত্তি পায় বাংলাদেশ।


পঞ্চম উইকেট জুটিতে অধিনায়কের সাথে ১১৮ রানের জুটি গড়ে আউট হন মিঠুন। ১১০ বল খেলে ৬৭ রান করেছেন তিনি। তার আউটের পর অবশ্য দ্রুতই ফিরে যান আরিফুল হক। আগের ইনিংসে হাফ সেঞ্চুরি করা মিরাজ এ ইনিংসে যোগ্য সঙ্গ দেন মাহমুদউল্লাহর। অবিচ্ছিন্ন এই জুটিতে আসে ৭৩ রান।


এদিন দলের বিপর্যয়ে রুখে দাঁড়ানো মাহমুদউল্লাহ টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরিটি তুলে নেন। লড়াকু এই ইনিংসটি খেলেছেন তিনি ১২২ বলে। মেরেছেন ৪টি চার ও ২টি ছক্কা। সেঞ্চুরি করেই ইনিংস ঘোষণা দেন তিনি। বাংলাদেশের স্কোর তখন ৬ উইকেটে ২২৪ রান। মিরাজ অপরপ্রান্তে অপরাজিত ছিলেন ২৭ রানে।


এরপর ব্যাট করতে নেমে জিম্বাবুয়ের দুই ওপেনার শেষ বিকেলে পাল্টা লড়াইয়ের ইঙ্গিতই দিচ্ছিলেন। তবে মাসাকাদজাকে আউট করে সেই জুটি ভাঙেন মিরাজ। ব্যক্তিগত ২৫ রানে মিরাজের বলে মুমিনুল হককে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন জিম্বাবুয়ের অধিনায়ক। অন্যপ্রান্তে চারিও দুর্দান্ত ব্যাটিং করে যাচ্ছিলেন। কিন্তু ব্যক্তিগত ৪৩ রানের মাথায় তাইজুলের এলবিডাব্লুর ফাঁদে পড়েন তিনি।


বাংলাদেশ একাদশ: মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, খালেদ আহমেদ, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, আরিফুল হক এবং তাইজুল ইসলাম।


জিম্বাবুয়ে একাদশ: হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেগিস চাকাভা, ব্রেন্ডন মাভুতা, ডোনাল্ড তিরিপানো, কাইল জারভিস এবং তেন্দাই চাতারা।

 


Top