ড. কামালের নেতৃত্বে ইসির সঙ্গে বৈঠকে ঐক্যফ্রন্ট | daily-sun.com

ড. কামালের নেতৃত্বে ইসির সঙ্গে বৈঠকে ঐক্যফ্রন্ট

ডেইলি সান অনলাইন     ১৪ নভেম্বর, ২০১৮ ১৮:১১ টাprinter

ড. কামালের নেতৃত্বে ইসির সঙ্গে বৈঠকে ঐক্যফ্রন্ট

ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা জাতীয় নির্বাচনের ঘোষিত তফসিল এক মাস পেছানোর দাবিতে নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ে পৌঁছেছেন। পরে বিকেল সাড়ে ৩টায় ইসির সম্মেলন কক্ষে তাদের বৈঠক শুরু হয়।

আজ বুধবার বেলা তিনটার দিকে জাতীয় ঐক্যফ্রন্টের ১৩ জন নেতা রাজধানীর আগারগাঁওয়ের কমিশন ভবনে যান।

 

ড. কামাল হোসেন ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও প্রতিনিধিদলে আছেন বিএনপির খন্দকার মোশারফ হোসেন, মওদুদ আহমেদ, আবদুল মালেক রতন, কৃষক শ্রমিক জনতা লীগের কাদের সিদ্দিকী, গণফোরামের সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু, মোকাব্বির খান; নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, এস এম আকরাম; জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান মো: মনসুর আহমদ।

 

নির্বাচন কমিশনে যাওয়ার বিষয়টি অবহিত করার জন্য মঙ্গলবার দুপুরে একটি চিঠি নিয়ে ফ্রন্টের নেতা শহীদ উদ্দিন মাহমুদ স্বপন নির্বাচন কমিশনে যান। এরপর তাদের দাবির প্রেক্ষিতে বিকাল সাড়ে ৩টায় প্রধান নির্বাচন কমিশনার ঐক্যফ্রন্ট নেতাদের সাক্ষাতের সময় দেওয়া হয়।

 

ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা ওই চিঠিতে বলা হয়, রাজনৈতিক দলের শীর্ষ নেতাদের সঙ্গে সঙ্গে আলোচনা করে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার একটি রেওয়াজ ছিল। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণায় এ রেওয়াজ মানা হয়নি। রাজনৈতিক দলগুলোর সঙ্গে সরকারের সংলাপ শেষ হওয়ার আগেই তড়িঘড়ি করে নির্বাচন কমিশন একতরফাভাবে তফসিল ঘোষণা করে।

 


Top