জিম্বাবুয়েকে ৪৪৩ রানের টার্গেট, মাহমুদউল্লাহর সেঞ্চুরি | daily-sun.com

জিম্বাবুয়েকে ৪৪৩ রানের টার্গেট, মাহমুদউল্লাহর সেঞ্চুরি

ডেইলি সান অনলাইন     ১৪ নভেম্বর, ২০১৮ ১৪:৫০ টাprinter

জিম্বাবুয়েকে ৪৪৩ রানের টার্গেট, মাহমুদউল্লাহর সেঞ্চুরি

ঢাকা টেস্টের দ্বিতীয় ইনিংসে জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিয়ারের দ্বিতীয় শতক তুলে নিলে মাহমুদউল্লাহ। তাঁর সেঞ্চুরিতে ভর করে জিম্বাবুয়েকে ৪৪২ টার্গেট দিয়েছে বাংলাদেশ।

 

মাহমুদউল্লাহর ১০১ ও মেহেদি হাসান মিরাজের ২৭ রানে উপর ভর করে ৬ উইকেটে ২২৪ রান তুলে ইনিংস ঘোষণা করে টাইগার দলপতি। এই টেস্ট জিততে হলে জিম্বাবুয়েকে ৪ সেশনে ৪৪৩ রান করতে হবে ।

 

আহ সকালে শুরুতেই  দায়িত্বহীন ব্যাটিংয়ে লিটন দাশ (৬), ইমরুল কায়েস (৩) এবং মুমিনুল হক ১ রান করে আউট হয়ে সাজঘরে ফিরেন। ২৫ রানে ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ।

 

মুশফিকুর রহীমের বিদায়ের পর ঢাইগারদের হাল ধরেছেন মিথুন-মাহমুদউল্লাহ। সেই বিপর্যয়ে কাটিয়ে উঠার চেষ্টা করছে এই দু,জন। বুঝেশুনে খেলছেন তারা। দুজনের মধ্যে গড়ে তুলেন দারুণ মেলবন্ধন।

 

অভিষেক ম্যাচের দ্বিতীয় ইনিংসে মোহাম্মদ মিঠুন তুলে নেন ক্যারিয়ারের প্রথম অর্ধশতক।

মিঠুন ১০০ বলে ৬৭ রান করে আউট হন। পরে মাহমুদউল্লাহকে সঙ্গ দেন মেহেদি। মেহেদি ৩৪ বলে ২৭ রান করে অপরাজীত থাকেন। তখন বাংলাদেশের পুঁজি দাড়ায় ৪৪৩ রান।

 

 

জিম্বাবুয়েকে ব্যাটিং-এ না পাঠিয়ে চতুর্থ দিন ম্যাচের তৃতীয় ইনিংসে ব্যাট হাতে নামে টাইগাররা।

 

প্রথম ইনিংসে ৭ উইকেটে ৫২২ রান করে বাংলাদেশ। জবাবে ৩০৪ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ে। এতে ফলো-অনে পড়ে জিম্বাবুয়ে। কিন্তু জিম্বাবুয়েকে ফলো-অন না করিয়ে প্রথম ইনিংস থেকে ২১৮ রানের নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে বাংলাদেশ।


Top