অনুষ্ঠিত হলো সপ্তম হুমায়ূন মেলা | daily-sun.com

অনুষ্ঠিত হলো সপ্তম হুমায়ূন মেলা

ডেইলি সান অনলাইন     ১৩ নভেম্বর, ২০১৮ ১৮:০৯ টাprinter

অনুষ্ঠিত হলো সপ্তম হুমায়ূন মেলা

আজ মঙ্গলবার (১৩ নভেম্বর) নন্দিত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের ৭১তম জন্মদিন পালিত হলো। এ উপলক্ষে চ্যানেল আই প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় সপ্তমবারের মতো হুমায়ূন আহমেদ স্মরণে ‘ হুমায়ূন মেলা’।

 

আজ সকাল ১১টা ০৫ মিনিটে হিমুপ্রেমিরা হলুদ পাঞ্জাবী গায়ে দিয়ে মেলায় উপস্থিত হয়ে হলুদ বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন। অনুষ্ঠানে ‘হিমু’ ও ‘রূপা’রা কেক কেটে হুমায়ূন আহমেদের জন্মদিন উদযাপন করেন। সাফি ও অপু মাহফুজের উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন আমীরুল ইসলাম ও শহিদুল আলম সাচ্চু।

 

এ সময় মেলা প্রাঙ্গনে উপস্থিত ছিলেন চ্যানেল আই’র পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ, পরিচালক জহির উদ্দিন মাহমুদ মামুন ও মুকিত মজুমদার বাবু, দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, সংস্কৃতি ব্যক্তিত্ব রামেন্দ্র মজুমদার, সৈয়দ হাসান ইমামসহ বিভিন্ন অঙ্গনের হুমায়ূন ভক্ত ও বিশিষ্টজনেরা।

 

এদিন হুমায়ূন আহমেদ স্মরণে স্মৃতিকথা বলেন স্কয়ার গ্রুপের চেয়ারম্যান অঞ্জন চৌধুরী পিন্টু, চলচ্চিত্র প্রযোজক একেএম জাহাঙ্গীর খান, প্রফেসর নূরজাহান সরকারসহ অনেকে। মঞ্চে এরপর পরিবেশিত হয় হুমায়ুন আহমেদের লেখা গান। গান পরিবেশন করেন ফকীর আলমগীর, রফিকুল আলম, আকরামুল হক, চন্দনা মজুমদার, কিরণ চন্দ্র রায়, আগুন, সেলিম চৌধুরী, সেরাকণ্ঠ, ক্ষুদে গানরাজ ও বাংলার গানের শিল্পীরা।

 

এছাড়াও মেলা প্রাঙ্গনে ছিল হুমায়ূন আহমেদের বইয়ের স্টলসহ অন্যান্য সামগ্রীর স্টল এবং শিশুদের ছবি আঁকার পর্ব।

 


Top