আ.লীগের মনোনয়নপত্র কিনলেন যে সব শোবিজ তারকারা | daily-sun.com

আ.লীগের মনোনয়নপত্র কিনলেন যে সব শোবিজ তারকারা

ডেইলি সান অনলাইন     ১১ নভেম্বর, ২০১৮ ২০:২৫ টাprinter

আ.লীগের মনোনয়নপত্র কিনলেন যে সব শোবিজ তারকারা

আসন্ন জাতীয় সংসদ নিবার্চনে অংশগ্রহণ করতে আগে থেকেই প্রস্তুতি নিয়ে রেখেছিলেন বেশ কয়েকজন শোবিজ তারকা।

 

এরই ধারাবাহিকতায় কণ্ঠশিল্পী মমতাজ, অভিনেত্রী কবরী, অভিনেতা ফারুক, অভিনেতা ডিপজল, অভিনেত্রী তারানা হালিম, রোকেয়া প্রাচী এবং অভিনেতা শাকিল খানসহ অনেক তারকারাই আ’লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

 

ঢাকা-১৭ আসনে নৌকা প্রতীক পেতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চিত্রনায়িকা সারাহ বেগম কবরী। এর আগে ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন কবরী।

 

২০১৪ সালের দশম জাতীয় সংসদ নিবার্চনে মানিকগঞ্জ-২ (সিঙ্গাইর-হরিরামপুর) আসন থেকে আওয়ামী লীগের টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন কণ্ঠশিল্পী মমতাজ বেগম। এবারো তিনি একই আসন থেকে নিবার্চনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

 

আজ রবিবার গাজীপুর-৫ আসনের জন্য চিত্রনায়ক ফারুক মনোনয়ন ফরম কিনবেন বলে জানা যায়।

 

ঢাকা-১৪ (মিরপুর) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন চলচ্চিত্র অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল।

 

গতকাল শনিবার দুপুরে তিনি নেতাকর্মীদের সঙ্গে নিয়ে রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয় থেকে মনোনয়ন ফরম কেনেন।

 

মনোনয়ন ফরম কেনার পরে মনোয়ার হোসেন ডিপজল সাংবাদিকদের জানান, আগামী নির্বাচনে আমি ঢাকা-১৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী। এই আসনে আওয়ামী লীগ থেকে তাকে মনোনয়ন দিলে তিনি নির্বাচনে জয়লাভ করে এই আসনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দিতে চান।

মিরপুরের এই আসনে মনোয়ার হোসেন প্রতিটি মানুষের মাঝে জনপ্রিয় নেতা বলে জানিয়েছে স্থানীয়রা।

 

আসন্ন সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছেন তথ্যপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম। তিনি টাঙ্গাইল- ৬ (দেলদুয়ার নাগরপুর ) আসন থেকে নির্বাচন করবেন।

 

এর আগে, অভিনেত্রী তারানা হালিম সংরক্ষিত মহিলা আসনের এমপি হিসেবে নির্বাচিত হয়েছিলেন। তিনি বহুদিন ধরে তথ্য প্রতিমন্ত্রী হিসেবে সাফল্যের সঙ্গেই কাজ করেছেন। এর আগে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

 

তবে এবার আর সিলেকশনে নয়, ভোটারদের রায়েই নির্বাচিত হয়ে সংসদে আসতে চান তিনি। গত শনিবার টাঙ্গাইল- ৬ (দেলদুয়ার নাগরপুর ) আসন জন্য আ’লীগের মনোনয়ন ফরম তুলেছেন তিনি।

 

ফেনী-৩ আসনে জন্য অভিনেত্রী রোকেয়া প্রাচী আ’লীগের মনোনয়ন ফরম তুলেছেন। শুক্রবার বিকালে ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কাযার্লয় থেকে স্বশরীরে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

 

সাংবাদিকদের তিনি বলেন, ‘আমার দল আওয়ামী লীগ ও নেত্রী আমাকে মূল্যায়ন করবেন বলে আশা রাখি। আমি সুযোগ পেলে নেত্রী শেখ হাসিনার মনের মতো করে ফেনীকে সাজাবো। ’ তাছাড়া ফেনী জেলার সোনাগাজী-দাগনভূঞা উপজেলার নৌকার হাল ধরতে চান কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক রোকেয়া প্রাচী।

 

আগে থেকেই নিবার্চন করার ঘোষণা দিয়েছিলেন চলচ্চিত্র অভিনেতা শাকিল খান। এরই ধারাবাহিকতায় আওয়ামী লীগ থেকে নিবার্চনে অংশগ্রহণ করার জন্য মনোনয়ন ফরম তুলেছেন তিনি। বাগেরহাট-৩ আসন থেকে তিনি প্রতিদ্বন্দ্বিতা করতে চান। গতকাল শনিবার সকালে মনোনয়নপত্র সংগ্রহ করেন ।

 

নির্বাচন প্রসঙ্গে শাকিল খান বলেন, দলের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই আমি মনোনয়নপত্র কিনেছি। আশা করছি আমাকেই মনোনীত করা হবে। এলাকার মানুষও এখন আমাকে চায়। তারা সবাই আমার পাশে রয়েছে। আমি মানুষের জন্য কাজ করতে চাই।

 

চিত্রনায়ক শাকিল খান অনেকদিন ধরেই রাজনৈতিক প্রচারণা চালাচ্ছেন আওয়ামী লীগের হয়ে। সম্প্রতি রামপালে তার গ্রামের বাড়ি গৌরম্ভা বাজার থেকে বড় ধরনের মোটর শোভাযাত্রা করেন তিনি।

 

এদিকে, গতকাল শনিবার টাঙ্গাইল-১ আসন থেকে নিবার্চন করার জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন জনপ্রিয় টিভি অভিনেতা সিদ্দিকুর রহমান।

 

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান নির্বাচনের প্রার্থী হওয়ার ঘোষণা দেয়ার কয়েক ঘণ্টা পরেই নিজের সিদ্ধান্ত পরিবর্তন করেছেন। আসন্ন নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী হওয়ার জন্য দলটির মনোনয়নপত্র কিনবেন বলে জানা যায়।

 

তবে মধ্যরাতে শাকিব জানান, তিনি নির্বাচনে অংশগ্রহণ করছেন না।

 

হুট করেই কেন সিদ্ধান্ত পরিবর্তন? এ বিষয়ে তিনি জানান, আমার দর্শক-ভক্তদের কথা ভেবে আমি সিদ্ধান্ত পরিবর্তন করে মনোনয়নপত্র না কেনার সিদ্ধান্ত নিয়েছি। আপাতত শুধু চলচ্চিত্রে অভিনয় করতে চাই। নিজের জায়গা থেকেই চলচ্চিত্রের জন্য সর্বোচ্চটা করে যেতে চাই।

 

 


Top