টেস্ট দলে ডাক পেলেন শাহিন শাহ আফ্রিদী | daily-sun.com

টেস্ট দলে ডাক পেলেন শাহিন শাহ আফ্রিদী

ডেইলি সান অনলাইন     ১১ নভেম্বর, ২০১৮ ১৯:১৭ টাprinter

টেস্ট দলে ডাক পেলেন শাহিন শাহ আফ্রিদী

শাহিন শাহ আফ্রিদী

নিউজিল্যান্ডের বিপক্ষে আগামী সপ্তাহ থেকে শুরু হওয়া তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুই টেস্টের জন্য পাকিস্তানী নির্বাচকরা টিনএজ পেসার শাহিন শাহ আফ্রিদীকে দলভূক্ত করেছে।


১৮ বছর বয়সী এই পেসার সংযুক্ত আরব আমিরাতে চলমান ওয়ানডে সিরিজে দুর্দান্ত ফর্মে আছেন।

ইতোমধ্যেই দুই ম্যাচে ৪৬ ও ৩৮ রানে নিয়েছেন ৪টি করে উইকেট।


নিউজিল্যান্ডের বিপক্ষে টি২০ ম্যাচেও তিনি ২০ রানে ৩ উইকেট দখল করেছিলেন। গত মাসে আরব আমিরাতে অনুষ্ঠিত অস্ট্রেলিয়ার বিপক্ষেও দুই ম্যাচে ৪ উইকেট পেয়েছিলেন।


গতবছর থেকেই তরুণ এই প্রতিভাবান পেস বোলার নির্বাচকদের নজরে আসেন। প্রথম শ্রেণীর অভিষিক্ত ইনিংসে শাহিন মাত্র ৩৯ রানে ৮ উইকেট দখলের কৃতিত্ব দেখিয়েছিলেন। প্রথম শ্রেণীর কোন ম্যাচে এটাই কোন পাকিস্তানী বোলারের সেরা বোলিং পরিসংখ্যান।


আগামী ১৬-২০ নভেম্বর আবুধাবীতে অনুষ্ঠিত হবে প্রথম টেস্ট। ২৪-২৮ নভেম্বর দুবাইয়ে দ্বিতীয় টেস্টের পর ৩-৭ ডিসেম্বর আবারো আবুধাবীতে শেষ ও তৃতীয় টেস্টে দুই দল মোকাবেলা করবে। শেষ টেস্টের দল পরে ঘোষনা করা হবে।


এ প্রসঙ্গে প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক বলেছেন, ‘বর্তমান ফর্ম বিবেচনায় শাহিনকে টেস্ট দলের জন্য বিবেচনা করা হয়েছে। সে তার বোলিং দিয়ে সকলকে মুগ্ধ করেছে। ’


ফাস্ট বোলার মোহাম্মদ আমির এখনো ফর্মহীনতার কারনে দলের বাইরে রয়েছেন। এদিকে গত মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে উইকেটবিহীন আরেক পেসার ওয়াহার রিয়াজ দল থেকে ছিটকে গেছেন। গত মাসে আবুধাবীতে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টে অভিষিক্ত ফখর জামান হাঁটুর ইনজুরির কারণে বাদ পড়েছেন। টেস্ট ক্যারিয়ারের প্রথম ম্যাচেই ফখর দুই ইনিংসে ৯৪ ও ৬৬ রান করেছিলেন।


চলতি সপ্তাহে আবুধাবীতে নিউজিল্যান্ড-এ’ দলের বিপক্ষে পাকিস্তান-এ’ দলের হয়ে লড়াকু সেঞ্চুরি করার পুরস্কার হিসেবে বাঁ-হাতি ব্যাটসম্যান সাদ আলিকে আবারো দলে ডাকা হয়েছে। কিন্তু এ’ দলের হয়ে উভয় ইনিংসে সেঞ্চুরি করা শন মাসুদকে আসন্ন টেস্ট সিরিজের জন্য বিবেচনা করা হয়নি।


স্কোয়াড : সরফরাজ আহমেদ (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, ইমাম-উল-হক, আজহার আলি, হারিস সোহেল, আসাদ শফিক, বাবর আজম, সাদ আলি, ইয়াসির শাহ, বিলাল আসিফ, মোহাম্মদ আব্বাস, হাসান আলি, শাহিন শাহ আফ্রিদী, ফাহিম আশরাফ, মির হামজা।


Top