প্রেসক্লাব এলাকায় রিজভীর নেতৃত্বে ঝটিকা মিছিল | daily-sun.com

প্রেসক্লাব এলাকায় রিজভীর নেতৃত্বে ঝটিকা মিছিল

ডেইলি সান অনলাইন     ৯ নভেম্বর, ২০১৮ ১৬:৩৩ টাprinter

প্রেসক্লাব এলাকায় রিজভীর নেতৃত্বে ঝটিকা মিছিল

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যন তারেক রহমানের বিরুদ্ধে ‘রাষ্ট্রীয় চক্রান্তে মিথ্যা মামলায় সাজা দেয়া এবং তড়িঘড়ি করে একতরফা নির্বাচনের’ জন্য নির্বাচন কমিশনের তফসিল ঘোষণার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করা হয়েছে। শুক্রবার (৯ নভেম্বর) দুপুর ১২টার দিকে জাতীয় প্রেসক্লাব এলাকায় দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদের নেতৃত্বে এ ঝটিকা মিছিলটি অনুষ্ঠিত হয়।

এতে বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।


নেতাকর্মীরা মিছিলে বিভিন্ন স্লোগান দেন এবং খালেদা জিয়ার মুক্তির দাবি জানান।


বৃহস্পতিবার (৮ নভেম্বর) বিএনপি চেয়াপরাসন খালেদা জিয়াকে আবারো রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়েছে। গত ৬ অক্টোবর থেকে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।


এদিকে, আগামী ২৩ ডিসেম্বর ভোটগ্রহণের দিন রেখে বৃহস্পতিবারই একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।


তফসিল অনুসারে ১৯ নভেম্বর পর্যন্ত প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ২২ নভেম্বর পর্যন্ত। ২৯ নভেম্বর পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে। আর প্রতীক বরাদ্দ দেয়া হবে ৩০ নভেম্বর।


তবে তফসিল ঘোষণার আগে থেকেই বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা তফসিল পেছানোর দাবি জানিয়ে আসছিলেন। তবে নির্বাচন কমিশন তাদের পূর্ব ঘোষণা অনুযায়ী গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করেন।


প্রসঙ্গত, ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। সংবিধান অনুযায়ী আগামী ২৮ জানুয়ারির (২০১৯) মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে।


গত ৩১ অক্টোবর থেকে নির্বাচনকালীন সময়ের ক্ষণ-গণনা শুরু হয়েছে। ডিসেম্বরের মধ্যে ভোটগ্রহণ সম্পন্ন করতে বদ্ধপরিকর ছিল নির্বাচন কমিশন। এ জন্য ১ নভেম্বর রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করে নির্বাচনের সার্বিক প্রস্তুতি জানায় ইসি।

 

আরও পড়ুন:

 

কল্যাণপুর-শ্যামলী সড়কে রিজভীর নেতৃত্বে কালো পতাকা মিছিল

 

খালেদার মুক্তি দাবিতে রিজভীর নেতৃত্বে পান্থপথে বিক্ষোভ

 

খালেদা জিয়ার বাম হাত বেঁকে গেছে, বাম কাঁধ নাড়াতে পারেন না: মেডিকেল বোর্ডের প্রধান

 

খালেদার মুক্তি দাবিতে রিজভীর নেতৃত্বে বিজয়নগরে বিক্ষোভ

 

খালেদার মুক্তির দাবিতে বনানীতে বিএনপির বিক্ষোভ


খালেদার মুক্তি দাবিতে কল্যাণপুর থেকে শ্যামলী পর্যন্ত রিজভীর নেতৃত্বে বিক্ষোভ


রিজভীর নেতৃত্বে সকাল সোয়া ৬টায় নয়াপল্টনে ঝটিকা মিছিল

 

 


Top