পাঁচ দিনের সফরে জেনেভার পথে রাষ্ট্রপতি | daily-sun.com

পাঁচ দিনের সফরে জেনেভার পথে রাষ্ট্রপতি

ডেইলি সান অনলাইন     ২২ অক্টোবর, ২০১৮ ১২:৩২ টাprinter

পাঁচ দিনের সফরে জেনেভার পথে রাষ্ট্রপতি

- ফাইল ফটো

 

ওয়ার্ল্ড ইনভেস্টমেন্ট ফোরাম-২০১৮ এর পাঁচ দিনব্যাপী সম্মেলনে যোগ দিতে সুইজারল্যান্ডের রাজধানী জেনেভা উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সোমবার (২২ অক্টোবর)  ভোররাতে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রওনা হন রাষ্ট্রপতি।

স্ত্রী রাশিদা খানম, পরিবারের কয়েকজন সদস্যসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা তারা সফরসঙ্গী হিসেবে রয়েছেন।


হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, ঢাকায় সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত, ঢাকায় কূটনৈতিক কোরের ডিন এবং তিন বাহিনী প্রধানসহ সরকারি-বেসরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা।


দুবাইতে কয়েক ঘণ্টার যাত্রা বিরতি করে আবদুল হামিদ সেখান থেকে জেনেভার উদ্দেশে রওনা দেবেন।


এর আগে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন গণমাধ্যমকে বলেন, রাষ্ট্রপতি বিশ্বনেতাদের সঙ্গে বিনিয়োগ সম্মেলন এবং হোমল্যান্ড অ্যান্ড গ্লোবাল সিকিউরিটিবিষয়ক ২০তম বার্ষিক অধিবেশনে যোগ দিবেন। সম্মেলনে রাষ্ট্র ও সরকারপ্রধান, মন্ত্রী এবং বিশ্বের কোম্পানিগুলোর সিইওরা যোগ দেবেন। তারা তাদের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মতবিনিময় করবেন।


ওয়ার্ল্ড ইনভেস্টমেন্ট ফোরামের দ্বিবার্ষিক এ সম্মেলনে বিশ্বের ১৬০ দেশের চার হাজারের বেশি বিনিয়োগ স্টেকহোল্ডার অংশ নেবেন।


বিশ্বায়ন ও শিল্পায়নের নতুন যুগে আন্তর্জাতিক বিনিয়োগের জন্য বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলার প্রতি গুরুত্ব দেয়া হবে। এ সম্মেলনে প্রতিপাদ্য হচ্ছে- ‘টেকসই উন্নয়নের জন্য বিনিয়োগ।


ফোরামের ২০১৮ সম্মেলনের মূল অধিবেশনের উদ্বোধনসহ ৫০টির বেশি ইভেন্ট থাকবে।


সম্মেলনে গ্লোবাল লিডারর্স ইনভেস্টমেন্ট সামিট, গ্লোবাল ইনভেস্টমেন্ট গেম চেঞ্জার্স সামিট, মিনিস্টারিয়াল রাউন্ডটেবলস, কনফারেন্স, প্রাইভেট সেক্টর-লিড সেশনস, টেড-স্টাইল প্রেজেনটেশন, হাইপ্রোফাইল স্টেকহোল্ডার রাউন্ডটেবলস, নেটওয়ার্কিং ইভেন্টস, অ্যাওয়ার্ড সিরিমনিস এবং ইনভেস্টমেন্ট ভিলেজ ইভেন্ট অনুষ্ঠিত হবে।


দুটি সম্মেলন শেষে আগামী ২৭ অক্টোবর আবদুল হামিদের দেশে ফেরার কথা রয়েছে।

 


Top