ড্যান কেক ডেজার্ট জিনিয়াস হলেন মেহনাজ | daily-sun.com

ড্যান কেক ডেজার্ট জিনিয়াস হলেন মেহনাজ

ডেইলি সান অনলাইন     ২০ অক্টোবর, ২০১৮ ১৭:০৫ টাprinter

ড্যান কেক ডেজার্ট জিনিয়াস হলেন মেহনাজ

 

মিষ্টিপ্রিয় বাঙ্গালীদের জন্য দেশের শীর্ষ ফুড ব্র্যান্ড ড্যান কেক আয়োজিত ‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস ২০১৮’ প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন হয়েছেন মেহনাজ রহমান। প্রতিযোগীতায় প্রথম রানারাপ হয়েছেন উম্মে রুমানা শারমিন এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন আফরিন স্বর্ণা।

 


প্রথমবারের মত আয়োজিত এই প্রতিযোগীতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে সুস্বাদু ডেজার্ট বানিয়ে বিচারকদের মুগ্ধ করে দেন প্রতিযোগীরা।   হাজার হাজার প্রতিযোগীর মধ্য থেকে বিভিন্ন পর্যায়ে বাছাই করা সেরা ১০ জন প্রতিযোগীকে নিয়ে শুক্রবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত গ্র্যান্ড ফিনালে। তাদের মধ্য থেকে ৩ জন বিজয়ী  নির্বাচিত হয়। প্রথমস্থান অধিকারী পেলেন একজন সঙ্গীসহ ডেনমার্ক ঘুরে আসার সুযোগ। প্রথম ও দ্বিতীয় রানারআপ পেয়েছেন যথাক্রমে  ২ লাখ ও ১ লাখ টাকার চেক।  


গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে বিচারকের দায়িত্ব পালন করেন ক্যালিনারি এক্সপার্ট আল্পনা হাবিব, ড. রুবিন এইচ ফারুক, মাহবুবা চৌধুরী, চিত্রনায়ক রিয়াজ, প্যান প্যাসিফিক সোনারগাঁও-এর স্যু-শেফ ফজলে রাব্বি, শেফ আনজারা শেখ এবং ক্যালিনারি এক্সপার্ট  আফরোজা নাজনীন সুমি।

 


অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যান কেক এ/এস  ডেনমার্কের ম্যানেজিং ডিরেক্টর ক্লাউস এসকিলডসেন, এ টি এন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান, পান্ডুঘর লিমিটেড ও ডেন ফুডস লিমিটিডের চেয়ারম্যান নাজিম উদ্দিন আহমেদ, ডিরেক্টর (পরিচালক) খন্দকার মো. তৌহিদুজ্জামান, চিফ অপারেটিং অফিসার ফিরোজ আহমেদ।


গত ১৩ জুলাই ২০১৮ থেকে শুরু হওয়া এই প্রতিযোগীতায় সারা দেশ থেকে প্রাথমিকভাবে বাছাই করা প্রায় ৫০০ জনেরও বেশি প্রতিযোগী নিয়ে শুরু হয় এই আয়োজন। ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, কুমিল্লা, চট্টগ্রাম ও ঢাকা সহ গুরত্বপূর্ণ ৯ টি শহরে অনুষ্ঠিত হয় প্রাথমিক বাছাই পর্ব।

সেখানে বিভিন্ন ধাপের মাধ্যমে ইয়েস কার্ড দিয়ে স্টুডিও রাউন্ডের জন্য নির্বাচন করা হয় সর্বমোট ৩২ জন প্রতিযোগীকে। ১৩ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত স্টুডিও রাউন্ডে তাদের ফুড প্রেজেন্টেশন, প্লেটিং, বয়সভিত্তিক ডেজার্ট পরিবেশন, পারসোনালিটি গ্রুমিং সহ বিভিন্ন বিষয়ে নিবিড় প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষক হিসেবে ছিলেন আফরোজা নাজনীন সুমি, আনজারা শেখ, আসিফ শেখ, শেফ প্যাট্রিক প্রবাল রোজারিও এবং ফেরদৌস বাপ্পি।  


স্টুডিও রাউন্ড থেকে বাছাই করা ১০ জন প্রতিযোগীকে নিয়ে আয়োজিত গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানের মাধ্যমে শেষ হলো চলতি মৌসুমের ‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস ২০১৮’।

 


জাকজমকপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ হিসেবে ছিল নওশীন এন্ড ফ্রেন্ডস এর সঙ্গীত পরিবেশনা, কনটেমপোরারি ড্যান্স পারফরম্যান্স এবং নাউর-এর এল ই ডি পারফরম্যান্স । ডেজার্ট বানাতে আগ্রহীদের জন্য বিশাল এই আয়োজনটি করেছে বাংলাদেশের জনপ্রিয় ফুড ব্র্যান্ড ড্যান কেক-এর প্রস্তুতকারক প্রতিষ্ঠান ‘ডেন ফুডস লিমিটেড’।


উল্লেখ্য, ডেন ফুডস লিমিটেড ড্যান কেক এ/এস, ডেনমার্ক এবং পান্ডুঘর লিমিটেড-এর একটি যৌথ উদ্যোগ যার পূর্ণ কার্যক্রম ২০১৫ সালে বাংলাদেশে শুরু হয়েছে। ড্যান কেক প্রথম আগমনেই তার ইউরোপিইয়ান রেসিপির  মানসম্মত ও সুস্বাদু স্ন্যাকস- এর মাধ্যমে ভোক্তার মন জয় করতে সক্ষম হয়েছে এবং এখন পর্যন্ত অপরিবর্তিত মান এবং নতুন নতুন সংযোজনের দ্বারা বাংলাদেশের স্ন্যাকস প্রেমীদের ভালোবাসার ব্র্যান্ড হিসেবে গণ্য হয়ে আসছে।

 

 

 


Top