জাতীয় জোটের মহাসমাবেশে খোঁজ নেই শরিক ৪৭ দলের | daily-sun.com

জাতীয় জোটের মহাসমাবেশে খোঁজ নেই শরিক ৪৭ দলের

ডেইলি সান অনলাইন     ২০ অক্টোবর, ২০১৮ ১৩:২৩ টাprinter

জাতীয় জোটের মহাসমাবেশে খোঁজ নেই শরিক ৪৭ দলের

 

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বাধীন জাতীয় জোটের মহাসমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। শনিবার (২০ অক্টোবর) সকাল ১০টা ৪৫ মিনিটে কুরআন তেলাওয়াতের মাধ্যমে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এই মহাসমাবেশ শুরু হয়।


৪৭টি দল নিলে এই জাতীয় জোট গঠন করা হয়। কিন্তু মহাসমাবেশে ঢাউস জোটের শরীক দলের নেতা-কর্মীদের কোনো খোঁজ নেই। সমাবেশস্থলে শুধুই জাপা কর্মীরা অবস্থান করছের।


সমাবেশস্থল ঘুরে দেখা গেছে, সোহরাওয়ার্দী উদ্যান জুড়ে শুধু জাপা নেতা-কর্মীদের সরব উপস্থিতি। সকাল ৮টা থেকেই ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করে এরশাদ অনুসারীরা। ১০টায় সমাবেশের আনুষ্ঠানিকতা শুরু হওয়ার কথা থাকলেও ৯টার মধ্যেই জাপার নেতাকর্মীদের মিছিলে মিছিলে ভরে যায় উদ্যান। দেখা যায়, সাংস্কৃতিক মঞ্চে কিরণ চন্দ্র রায়সহ দেশবরেণ্য শিল্পীরা গান করছেন। অন্যদিকে ব্যানার-ফেস্টুন আর ‘এরশাদ’ ‘এরশাদ’ স্লোগানে নেতাকর্মীরা অপেক্ষা করছেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের।  


তবে শুধুমাত্র খেলাফাত মজলিসের নেতা-কর্মীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

তাদের ব্যানারসহ মিছিল নিয়ে সমাবেশস্থলে প্রবেশ করতে দেখা যায়। এছাড়া সমাবেশস্থলে কিছু ব্যানার লক্ষ্য করা যায়, বাংলাদেশ লেবার পার্টি, বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের ও ওলামা মাশায়েখদের।


প্রসঙ্গত, ২০১৭ সালের ৭ মে এরশাদের নেতৃত্বাধীন ৫৮টি দলের সমন্বয়ে সম্মিলিত জাতীয় জোট গঠন করা হয়। পরবর্তীতে ২০১৭ সালের আগস্ট মাসে ‘সম্মিলিত জাতীয় জোট’ থেকে সমর্থন প্রত্যাহার করে বেরিয়ে যায় ইসলামী সমমনা ১১টি দল। ফলে সম্মিলিত জাতীয় জোটে দল থাকে ৪৭টি।


জাতীয় নির্বাচনের আগে নিজেদের শক্তির জানান দিতে ঢাকায় মহাসমাবেশের আয়োজন করেছে সংসদের বিরোধী দল জাতীয় পার্টি (জাপা) নেতৃত্বাধীন জাতীয় এ জোট। এ মহাসমাবেশ ঘিরে ব্যাপক শোডাউনের প্রস্তুতি ছিল আগ থেকেই। মূলত এ সমাবেশের মাধ্যমে ৩শ’ আসনে প্রার্থী দেয়ার ‘সক্ষমতা’র প্রমাণ দিতে চায় দলটি।

 


Top