খাশোগি হত্যায় অভিযুক্ত লেফট্যানেন্ট সা’দ গাড়িচাপায় নিহত | daily-sun.com

খাশোগি হত্যায় অভিযুক্ত লেফট্যানেন্ট সা’দ গাড়িচাপায় নিহত

ডেইলি সান অনলাইন     ১৯ অক্টোবর, ২০১৮ ১৬:৩৭ টাprinter

খাশোগি হত্যায় অভিযুক্ত লেফট্যানেন্ট সা’দ গাড়িচাপায় নিহত

 

তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাশোগি নিখোঁজের ঘটনায় জড়িত ১৫ সদস্যের ঘাতক টিমের সদস্য মাশআল সা’দ আল বাসতানি নিহত হয়েছেন। সৌদি আরবের রাজধানী রিয়াদে গাড়িচাপা দিয়ে তাকে হত্যা করা হয়েছে বলে তুরস্কের দৈনিক ‘ইয়ানি শাফাক’ খবর প্রকাশ করেছে।

খবর- পার্সটুডের।


পত্রিকাটি লিখেছে, সৌদি বিমান বাহিনীর ৩১ বছর বয়সী লেফট্যানেন্ট সা’দ আল বাসতানি সাংবাদিক খাশোগি নিখোঁজের সঙ্গে জড়িত ছিলেন। তাকে সাজানো সড়ক দুর্ঘটনায় হত্যা করে খাশোগি হত্যাকাণ্ড সংক্রান্ত কিছু তথ্য-প্রমাণ মুছে ফেলার চেষ্টা করা হয়েছে। তবে ঘাতক টিমের অন্য ১৪ সদস্যের মুখ চিরতরে বন্ধ রাখতে তাকে হত্যা করা হয়েছে বলে পত্রিকাটি মন্তব্য করেছে।


দৈনিক ইয়ানি শাফাক বলছে, গত ২ অক্টোবর বিশেষ বিমানে করে যে ১৫ জন ব্যক্তি সৌদি আরব থেকে ইস্তাম্বুলে এসেছিলেন তাদের মধ্যে সা’দ আল বাসতানিও ছিলেন। তবে তিনি কনস্যুলেট ভবনে না গিয়ে মাত্র কয়েক ঘণ্টা ইস্তাম্বুলের উইন্ডহাম গ্র্যান্ড হোটেলে অবস্থান করেন এবং হোটেল থেকে বের হয়েই তুরস্ক ত্যাগ করেন। ১৫ সদস্যের ঘাতক টিমে তার দায়িত্ব কী ছিল তা স্পষ্ট নয়। তবে হত্যাকাণ্ড সম্পর্কে তিনি অবহিত ছিলেন।


উল্লেখ্য, খাশোগি নিখোঁজ হওয়ার পর যে ১৫ জনের নাম ও ছবি তুরস্কের পত্রিকায় প্রকাশিত হয়েছিল তাদের মধ্যে সা'দ আল বাসতানিও ছিলেন।

গেল ২ অক্টোবর তুরস্কে সৌদি কনস্যুলেটে প্রবেশের পর থেকে নিখোঁজ রয়েছেন সৌদি সাংবাদিক জামাল খাশোগি। তুরস্কের দাবি তাকে সৌদি কনস্যুলেটের ভেতর হত্যা করা হয়েছে, যদিও রিয়াদ এ ধরনের অভিযোগ অস্বীকার করেছে।

 


Top