সন্ধ্যায় সোনারগাঁও-এ অনুষ্ঠিত হচ্ছে 'ড্যান কেক ডেজার্ট জিনিয়াস ২০১৮' | daily-sun.com

সন্ধ্যায় সোনারগাঁও-এ অনুষ্ঠিত হচ্ছে 'ড্যান কেক ডেজার্ট জিনিয়াস ২০১৮'

ডেইলি সান অনলাইন     ১৯ অক্টোবর, ২০১৮ ১৬:০১ টাprinter

সন্ধ্যায় সোনারগাঁও-এ অনুষ্ঠিত হচ্ছে 'ড্যান কেক ডেজার্ট জিনিয়াস ২০১৮'

 

টক-ঝাল মিষ্টি খাবার নিয়ে আমরা তো কতরকম প্রতিযোগীতার কথা শুনে আসছি। কিন্তু এবার শুধুমাত্র মিষ্টিপ্রিয় বাঙ্গালীদের জন্য দেশের শীর্ষ ফুড ব্র্যান্ড ড্যান কেক প্রথমবারের মত ‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস ২০১৮’ শিরোনামে আয়োজন করেছে দেশব্যাপী একটি ডেজার্ট তৈরীর প্রতিযোগীতা।

নানারকম সুস্বাদু ডেজার্ট বানাতে যারা আগ্রহী, তাদের জন্য বিশাল সু্যোগটি নিয়ে এসেছে ‘ডেন ফুডস লিমিটেড’।


গত ১৩ জুলাই, ২০১৮ তারিখ থেকে শুরু হওয়া এই প্রতিযোগীতায় সারা দেশ থেকে প্রায় ৫০০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, কুমিল্লা, চট্টগ্রাম ও ঢাকা সহ গুরত্বপূর্ণ ৯ টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হয় প্রাথমিক বাছাই পর্ব। সেখানে বিভিন্ন ধাপের মাধ্যমে ইয়েস কার্ড দিয়ে স্টুডিও রাউন্ডের জন্য নির্বাচন করা হয় সর্বমোট ৩২ জন প্রতিযোগীকে।


রাজধানী ঢাকায় ১৩ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত স্টুডিও রাউন্ডে ৩২ জন প্রতিযোগীর ফুড প্রেজেন্টেশন, প্লেটিং, বয়সভিত্তিক ডেজার্ট পরিবেশন, পারসোনালিটি গ্রুমিং সহ বিভিন্ন বিষয়ে নিবিড় প্রশিক্ষণ প্রদান করেন আফরোজা নাজনীন সুমি, আনজারা শেখ, আসিফ শেখ, শেফ প্যাট্রিক প্রবাল রোজারিও এবং ফেরদৌস বাপ্পি।

 


স্টুডিও রাউন্ড থেকে বাছাই করা হয় সেরা ১০ জন প্রতিযোগীকে। এই ১০ জন প্রতিযোগীকে নিয়ে আজ শুক্রবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হবে গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠান। সেখানে নির্বাচন করা হবে সর্বশেষ ৩ জন প্রতিযোগীকে।


‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস ২০১৮’ প্রতিযোগীতার চ্যাম্পিয়ন পাবেন একজন সঙ্গীসহ ডেনমার্ক ভ্রমণ ও ডেনমার্কে অবস্থিত ড্যান কেকের মূল ফ্যাক্টরী ঘুরে দেখার সুবর্ণ সুযোগ।

এ ছাড়া প্রথম রানারআপ পাবেন দুই লাখ টাকা এবং দ্বিতীয় রানারআপ পাবেন এক লাখ টাকা নগদ পুরস্কার।


গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে বিচারক হিসেবে থাকবেন প্যান প্যাসিফিক সোনারগাঁও-এর স্যু-সেফ ফজলে রাব্বি এবং ক্যালিনারি এক্সপার্ট আফরোজা নাজনীন সুমি। গ্র্যান্ড ফিনালে-এর দিনে জাকজমকপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে নওশীন এন্ড ফ্রেন্ডস এর সঙ্গীত পরিবেশনা।

 

 


Top