ঐক্যফ্রন্টের কাছে যুক্তরাষ্ট্রের প্রশ্ন প্রধানমন্ত্রী কে হবেন? | daily-sun.com

ঐক্যফ্রন্টের কাছে যুক্তরাষ্ট্রের প্রশ্ন প্রধানমন্ত্রী কে হবেন?

ডেইলি সান অনলাইন     ১৮ অক্টোবর, ২০১৮ ২০:২৫ টাprinter

ঐক্যফ্রন্টের কাছে যুক্তরাষ্ট্রের প্রশ্ন প্রধানমন্ত্রী কে হবেন?

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হলে জোটের পক্ষ থেকে প্রধানমন্ত্রী কে হবেন এ বিষয়ে জাতীয় ঐক্যফ্রন্টের কাছে জানতে চেয়েছে যুক্তরাষ্ট্র।

 

বৃহস্পতিবার বিকালে রাজধানীর লেক শোর হোটেলে জোটের নেতাদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানের প্রশ্নোত্তরপর্বে যুক্তরাষ্ট্রের একজন কর্মকর্তা ঐক্যফ্রন্টের অন্যতম প্রধান নেতা ড. কামাল হোসেনের কাছে এ প্রশ্ন করেন।

 

জবাবে কামাল হোসেন সরাসরি জানিয়েছেন, নির্বাচনের পর প্রধানমন্ত্রী কে হবেন সেটা নির্বাচিত সংসদ ঠিক করবে। এরপর যুক্তরাষ্ট্রের তরফে আরও তিনটি প্রশ্ন করা হয়।

 

বৈঠকসূত্র জানায়, ড. কামাল হোসেন বক্তব্য দেওয়ার পরই কয়েকটি দেশের প্রতিনিধিরা প্রশ্ন করতে শুরু করেন। ড. কামাল সব প্রশ্নের উত্তর দেন।

 

যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে জানতে চাওয়া হয়, নির্বাচনে বিজয়ী হলে ঐক্যফ্রন্টের প্রধানমন্ত্রী কে হবেন? উত্তরে ড. কামাল বলেন, ‘এটা সংসদের বিষয়। নির্বাচিত সংসদই ঠিক করবে প্রধানমন্ত্রী কে হবেন। ’

 

এরপর আবার প্রশ্ন করা হয়, বর্তমানে ক্ষমতাসীন দলের প্রধান শেখ হাসিনার বিপরীতে লিডার (নেতা) কে হবেন? বিশেষ করে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াও কারাগারে আছেন। সেক্ষেত্রে নেতৃত্ব সংকট কীভাবে পূরণ হবে?

 

জবাবে ড. কামাল হোসেন বলেন, ‘এখানে একক নেতৃত্ব নেই। যৌথ নেতৃত্বের মধ্য দিয়ে সবকিছু পরিচালিত হচ্ছে।


Top