সিন্দাবাদ ডটকম’র মেরিট অ্যাওয়ার্ড অর্জন | daily-sun.com

সিন্দাবাদ ডটকম’র মেরিট অ্যাওয়ার্ড অর্জন

ডেইলি সান অনলাইন     ১৮ অক্টোবর, ২০১৮ ১৭:৫৮ টাprinter

সিন্দাবাদ ডটকম’র মেরিট অ্যাওয়ার্ড অর্জন

বাংলাদেশের সর্বপ্রথম স্টার্ট-আপ, সিন্দাবাদ ডটকম, ‘স্টার্ট-আপ’ শ্রেণীতে মেরিট অ্যাওয়ার্ড লাভ করেছে। চীনের গুয়াংজুতে অনুষ্ঠিত এশিয়া প্যাসিফিক আইসিটি এলায়েন্স এই অ্যাওয়ার্ড প্রদান করেছে।

 

এপিসিটিআই অ্যাওয়ার্ড হলো এশিয়া প্যাসিফিক আইসিটি এলায়েন্স কর্তৃক আয়োজিত একটি আন্তর্জাতিক পুরস্কার যেটিকে আইসিটি ক্ষেত্রে অস্কারের সমতুল্য বলে গণ্য করা হয়। এই পুরষ্কারর উদ্দেশ্য হচ্ছে আইসিটি খাতে উদ্ভাবন এবং সৃজনশীলতাকে প্রসারিত করা এবং ভেঞ্চার ক্যাপিটালিস্ট ও বিনিয়োগকারীদের নিকট মানদণ্ড নিরূপণের মাধ্যমে উদ্যোক্তা ব্যাবসায় প্রতিষ্ঠানের প্রসারণে উৎসাহিত করা। এই বছর অনুষ্ঠিত ১৮তম পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অস্ট্রেলিয়া, বাঙ্গলাদেশ, ব্রুনাই, চীন, হংকং, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, মায়ানমার, পাকিস্তান, সিঙ্গাপুর, শ্রীলংকা, থাইল্যান্ড, ভিয়েতনাম সহ মোট ১৭টি দেশ অংশ নেয়।
 

উক্ত অনুষ্ঠানে সিন্দাবাদ ডটকম’র উদ্যোক্তা ও প্রধান নির্বাহী কর্মকর্তা, জিশান কিংশুক হক- গুয়াঞ্জু প্রদেশের অর্থনীতি ও তথ্য অধিদপ্তরের সহকারী পরিচালক, শেন জিজং ও এসিপিটিআই এওয়ার্ড এর প্রধান বিচারক, গানসেন ঝাও থেকে এই পুরস্কার গ্রহণ করেন।

 

ই কমার্স প্রতিষ্ঠান সিন্দাবাদ ডট কম- অনলাইন শপের মাধ্যমে অফিস, কারখানা থেকে শুরু করে ক্ষুদ্র ও মাঝারি প্রতিষ্ঠানের প্রাত্যহিক ব্যবসায়িক কার্যক্রম পরিচালনার জন্য সব ধরণের পণ্য বিক্রি করে থাকে। উক্ত প্রতিষ্ঠান ক্রেতাদের  প্রয়োজনীয় অফিস সরঞ্জামাদি ক্রয় এবং সঠিক সময়ে অফিস প্রাঙ্গণে পন্য পরিবহণ নিশ্চিত করে।  

 

জিশান কিংশুক হক বলেন, ‘এই পুরষ্কার সিন্দাবাদ ডট কম-কে অফিস, কারখান, ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায় প্রতিষ্ঠানের জন্য ব্যবসায়িক কেনাকাটা সহজতর করতে উৎসাহিত করবে’। তিনি বলেন, ‘ আমরা চাই, ক্ষুদ্র কোম্পানিগুলো যেন বৃহৎ কোম্পানিগুলোর মত কেনাকাটা করতে পারে এবং বৃহৎ কোম্পানিগুলো ঝামেলিহীন ও দক্ষতার সাথে কেনাকাটা করতে পারে’।

 

মাত্র দুই বছরে  উক্ত কোম্পানি ৪০০ প্রতিষ্ঠান ও ৫০০ এসএমই ব্যবসায় প্রতিষ্ঠানকে সেবা প্রদান করেছে।

ইতিমধ্যে, অনন্ত গ্রুপের সহায়ক প্রতিষ্ঠান সিন্দাবাদ ডট কম- ফ্রন্টিয়ার ফান্ড, একটি ইউরোপিয়ান প্রাইভেট ইকুয়িটি ফান্ড থেকে ‘সিরিজ এ’ অর্থায়ন নিশ্চিত করেছে।

 

এশিয়া প্যাসিফিক আইসিটি এলায়েন্স হলো বিভিন্ন দেশের অর্থনীতি প্রতিনিধিত্বকারী আইসিটি প্রতিষ্ঠানের একটি জোট যা কাজ করে চলছে আইসিটি প্রসারে পারস্পরিক সহায়তামূলক সম্পর্ক নির্মাণ, প্রযুক্তিগত উদ্ভাবন প্রসার, সামর্থ্য ও অভিযোজন নিশ্চিতকরণ এবং  বৈদেশিক বাজারে দেশীয় আইসিটি প্রযুক্তির প্রসার।


Top