আ’ লীগ মাহবুব তালুকদারের পদত্যাগ চায় না: কাদের | daily-sun.com

আ’ লীগ মাহবুব তালুকদারের পদত্যাগ চায় না: কাদের

ডেইলি সান অনলাইন     ১৮ অক্টোবর, ২০১৮ ১৭:৪৬ টাprinter

আ’ লীগ মাহবুব তালুকদারের পদত্যাগ  চায় না: কাদের

 

আওয়ামী লীগ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের পদত্যাগ  চায় না। কোনো দল বা ব্যক্তি চাইলে সেটা তার ব্যক্তিগত চাওয়া বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) রাজধানীর সেতু ভবনে  ভারতের রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রিংলা সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন‌।


তিনি বলেন, এখনি তার পদত্যাগ করতে হবে এমন কিছু হয়নি। কারও ব্যক্তিগত মতামত থাকতে পারে, সবাই সব বিষয়ে একমত হব এটা কখনো হয় না।


ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচন নিয়ে কোনো নাশকতা আশঙ্কা নেই। তারপরও যদি কেউ নির্বাচনে নাশকতা করার চেষ্টা করে তার খবর আছে। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


ভারতের রাষ্ট্রদূত হর্ষবর্ধনের সাথে আগামী নির্বাচন নিয়ে কোনো কথা হয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারত অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায়। আমি বলছি আমরাও অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চাই। আশা করি সুন্দর একটি নির্বাচন অনুষ্ঠিত হবে।


প্রসঙ্গত, গতকাল বুধবার (১৮ অক্টোবর) ১৪ দলের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের পদত্যাগ দাবি করেছেন ১৪ দলের সমন্বয়ক ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।


তিনি বলেন, সাংবিধানিক পদে থেকে নির্বাচন কমিশনের গোপনীয় বিষয় নিয়ে প্রকাশ্যে কথা বলা সংবিধান পরিপন্থী। মাহবুব তালুকদার সাংবিধানিক পদে থেকে অসাংবিধানিক কথা বলায় তার দায়িত্ব থেকে সরে যাওয়া উচিত।


তিনি বলেন, নির্বাচন কমিশনারের মতো গুরুত্বপূর্ণ পদে থেকে মাহবুব তালুকদার প্রকাশ্যে যেসব কথাবার্তা বলছেন তাতে তার শপথ ভঙ্গ হয়েছে। তিনি সাংবিধানিক পদে থেকে এ ধরনের বক্তব্য দিতে পারেন না। তার উচিত ছিল পদত্যাগ করে এসব কথা বলা।


প্রসঙ্গত, গত সোমবার (১৫ অক্টোবর) নির্বাচন কমিশনের সভা বর্জন করেন মাহবুব তালুকদার। বেরিয়ে যাওয়ার আগে তিনি নোট অব ডিসেন্ট দেন। পরে গণমাধ্যম কর্মীদের বলেন, কমিশন বৈঠকে সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে তার নিজস্ব কিছু প্রস্তাব ছিল সেগুলো উত্থাপন করতে দেয়া হয়নি। এ জন্য তিনি অপমানিত বোধ করে বেরিয়ে এসেছেন।

 


Top