শিশু যয়নাবের ধর্ষক ইমরান আলীর ফাঁসি কার্যকর | daily-sun.com

শিশু যয়নাবের ধর্ষক ইমরান আলীর ফাঁসি কার্যকর

ডেইলি সান অনলাইন     ১৭ অক্টোবর, ২০১৮ ১৯:৩৩ টাprinter

শিশু যয়নাবের ধর্ষক ইমরান আলীর ফাঁসি কার্যকর

 

পাকিস্তানের আলোচিত শিশু যয়নব আনসারি ধর্ষণ ও হত্যার দায়ে অভিযুক্ত এক ব্যক্তির ফাঁসি কার্যকর করা হয়েছে। বুধবার (১৭ অক্টোবর) সকালে লাহোরের কোট লাখপাত কারাগারে তার ফাঁসি কার্যকর করা হয় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছে পাকিস্তান পুলিশ।

এ অভিযুক্তের ফাঁসি কার্যকরের সময় কারাগারের অভ্যন্তরে উপস্থিত ছিলেন যয়নবের বাবা এবং তার আত্মীয় স্বজনরা।


চলতি বছরের জানুয়ারিতে আবর্জনার স্তূপ থেকে ধর্ষিত ছয় বছর বয়সী এ শিশুর লাশ উদ্ধারের পর এ ঘটনায় উত্তাল হয়ে ওঠে পাকিস্তান। যয়নবের মৃতদেহ উদ্ধারের পরপরই ইমরান আলী নামে এ ব্যক্তিকে গ্রেফতার করা হয়।  


কাসৌর শহরে একাধিক শিশু ধর্ষণ ও হত্যাকাণ্ডের রহস্য কূলকিনারা না হওয়ায় শিশু যয়নবের ওপর ঘটে যাওয়া এ বর্বরোচিত ঘটনায় ফুঁসে ওঠেছিল পুরো পাকিস্তান। দেশ ছাড়িয়ে আন্তর্জাতিক অঙ্গনেও ধিক্কার সৃষ্টি হয় এ নিষ্ঠুর হত্যাকাণ্ডের বিরুদ্ধে।


যয়নাব হত্যাকাণ্ডের দায়ে অভিযুক্ত ইমরান আলী আরও ছয় শিশুকে ধর্ষণ ও হত্যার সাথে জড়িত ছিল।  

 


তার ফাঁসি কার্যকরের পর যয়নাবের পিতা আমিন আনসারি এক প্রতিক্রিয়ায় 'সন্তুষ্ট' বলে জানান। তিনি সংবাদকর্মীদের জানান, ‘তার ভয়ঙ্কর চোখের অবসান দেখলাম নিজ চোখে। ’


আনসারি জানান, বেঁচে থাকলে এখন যয়নবের বয়স হতো সাত বছর দুই মাস।

তার দাবি ছিল কন্যা হত্যাকাণ্ডের এ আসামির ফাঁসি কার্যকরের দৃশ্য যাতে টিভি চ্যানেলে প্রচার করা হয়। তা না হওয়ায় আক্ষেপ প্রকাশ করেন তিনি।


তিনি আদালতের কাছে আপিল করেছিলেন জনসম্মুখে যাতে ইমরান আলীর ফাঁসি কার্যকর করা হোক। কোন মানুষ যাতে আর কোন শিশুকে ধর্ষণ ও হত্যার সাহস না করে। কিন্তু লাহোরের হাইকোর্ট তার এ আপিল খারিজ করে দেয়।

 


Top